shono
Advertisement

Parliament Attack: সংসদে গ্যাস হামলার পরই কলকাতার NGO কর্মীকে ভিডিও পাঠায় ললিত! ঘনাচ্ছে রহস্য

ললিতের পর্দাফাঁস করলেন NGO কর্মী নীলাক্ষ আইচ।
Posted: 12:28 PM Dec 14, 2023Updated: 02:22 PM Dec 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংসদে গ্যাস হামলার (Gas Attack) ঘটনায় যেন পরতে পরতে খুলছে রহস্যের জট। উঠে আসছে নতুন নতুন তথ্য। তদন্তে এবার কলকাতা যোগের কথা জানা যাচ্ছে। ঘটনায় মাস্টারমাইন্ড সন্দেহে ধৃত ললিত ঝা নামের যুবক হামলার পরই ভিডিও (Video) পাঠায় কলকাতার এক NGO কর্মীকে! নীলাক্ষ আইচ নামে ওই যুবক প্রকাশ্যে জানিয়েছেন সেকথা। আর ললিত-নীলাক্ষর এই যোগাযোগ নিয়ে তৈরি হচ্ছে নয়া রহস্য।

Advertisement

ইতিমধ্যেই ললিত ঝা সম্পর্কে বেশ কিছু তথ্য এসেছে সামনে। গুরুগ্রামে (Gurugram) তার বাড়িতে বসেই সংসদে গ্যাস হামলার ছক হয়েছিল বলে জানা গিয়েছে। গত চার বছর ধরে দিল্লি লাগোয়া গুরুগ্রামে হয়েছে বুধবারের নাশকতার ছক। স্থানীয় দুজনের সঙ্গে সেখানে ছিল উত্তরপ্রদেশ, কর্নাটক, মহারাষ্ট্র ও হরিয়ানার হিসার থেকে জড়িত আরও চারজন। এই চারজনই এসেছিল গুরুগ্রামের সাত নম্বর সেক্টরের ললিত ঝা নামে এক ব্যক্তির বাড়ি থেকে। কে এই ললিত? এই হামলাকারী সম্পর্কে তথ্য দিয়েছেন NGO কর্মী তথা কলেজছাত্র নীলাক্ষ আইচ।

[আরও পড়ুন: এবার বাইডেনের বিরুদ্ধে শুরু ইমপিচমেন্ট প্রক্রিয়া, চাপ তৈরির কৌশল ট্রাম্পের দলের?]

নীলাক্ষর দেওয়া তথ্য অনুযায়ী, ললিত ঝা নিজেকে সোশাল মিডিয়ায় সমাজকর্মী বলে পরিচয় দেয়। সেই পরিচয়েই নীলাক্ষর সঙ্গে আলাপ। ললিত মধ্য কলকাতায় একটি বাড়িতে ভাড়া থাকত। দেড় বছর আগে সেই বাড়িতে তালা দিয়ে চলে যায়। গুরুগ্রামে থাকতে শুরু করে। নীলাক্ষরা যে স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে জড়িত, তা কলকাতা ছাড়াও পুরুলিয়া, ঝাড়গ্রামের প্রত্যন্ত এলাকায় কাজ করে। বুধবার দুপুর ১টা থেকে ২টোর মধ্যে নীলাক্ষকে হোয়াটসঅ্যাপে (WhatsApp) সংসদে গ্যাস হামলার ভিডিও পাঠায় ললিত। নীলাক্ষ তার কাছে জানতে চান, কীসের ভিডিও? কোথায় এমন হামলা হল? তার জবাবে অবশ্য ললিত কিছু বলেনি বলেই জানান নীলাক্ষ।

[আরও পড়ুন: এবারে মধ্যপ্রদেশে নিষিদ্ধ মাছ-মাংস-ডিম বিক্রি! মসনদে বসেই বিতর্কে মোহন যাদব]

এও জানা গিয়েছে, ললিত ২, ৩টি ফোন নম্বর ব্যবহার করত। তবে কোথায় সে কাজ করত, কোন স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে যুক্ত, সেসব তথ্য কখনও জানায়নি নীলাক্ষকে।  আর তার এই অকারণ গোপনীয়তাই আরও রহস্যের জন্ম দিচ্ছে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement