shono
Advertisement

বিমানে আমিষ খাবার নেই কেন? উড়ান সংস্থাকে দুষে শোরগোল ফেললেন বাঙালি যাত্রী

অভিযোগের মুখে কী সাফাই উড়ান সংস্থার?
Posted: 06:34 PM Mar 07, 2024Updated: 06:34 PM Mar 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কম সময়ের উড়ান বলে আমিষ খাবার নেই! বিমানসেবিকার কথা শুনে তাজ্জব হয়ে গেলেন যাত্রী। সেখানেই শেষ নয়। বিমানযাত্রা শেষে উড়ান সংস্থাকে তোপও দাগলেন সোশাল মিডিয়ায়।

Advertisement

ব্যাপারটা ঠিক কী? জানা গিয়েছে, ভিস্তারার (Vistara) উড়ানে উঠেছিলেন এক ব্যক্তি। এক্স হ্যান্ডেল অনুযায়ী, তাঁর নাম সৌমিত্র। তাঁর অভিযোগ, বিমানযাত্রার সময়ে আমিষ খাবার খেতে চেয়েও পাননি। কারণ বিমানের কর্মীরা জানিয়েছেন, কম সময়ের উড়ান বলে আমিষ খাবারের ব্যবস্থা রাখা হয়নি। এই কথা শুনেই ক্ষোভে ফেটে পড়েন ভিস্তারার ওই যাত্রী। এক্স হ্যান্ডেলে তাঁর প্রশ্ন, “উড়ানের সময়ের সঙ্গে আমিষ খাবারের কী সম্পর্ক, বুঝলাম না। যদি লম্বা সময়ের বিমান হত তাহলে কি উড়ানের মধ্যেই তন্দুরের ব্যবস্থা করতেন নাকি?” ভিস্তারাকে ‘হাফ-সার্ভিস এয়ারলাইন্স’ বলেও কটাক্ষ করেন ওই যাত্রী।

 

[আরও পড়ুন: পদ্মে এবার গান্ধী ‘কাঁটা’? বিজেপি টিকিট দেবে বরুণকে? তুঙ্গে জল্পনা

এক্স হ্যান্ডেলে ওই যাত্রীর অভিজ্ঞতার কথা ছড়িয়ে পড়তেই নেটিজেনদের অনেকেই নিজেদের মতামতও জানিয়েছেন। একাধিক উড়ান সংস্থার বিরুদ্ধেই অভিযোগ তাঁদের। এয়ার ইন্ডিয়া (Air India) থেকে শুরু করে স্পাইসজেট-সমস্ত উড়ান সংস্থাই কম সময়ের বিমানে যাত্রীদের জন্য আমিষ খাবারের ব্যবস্থা রাখে না বলে দাবি। এক নেটিজেন জানান, কিছু জিজ্ঞাসা না করেই তাঁকে ইডলি-সম্বর খেতে দেওয়া হয়। দীর্ঘ তর্ক-বিতর্কের অবশেষে তাঁর কপালে ডিমের অমলেট জুটেছিল।

তবে নেটদুনিয়ায় প্রবল কটাক্ষের মুখে পড়ে বিশেষ বিবৃতি দিয়েছে ভিস্তারা। উড়ান সংস্থার মতে, কম সময়ের বিমানযাত্রা বলেই সাধারণত নিরামিষ খাবার রাখা হয় যাত্রীদের জন্য। কারণ কম সময়ের মধ্যেই যাত্রীদের খাবারের আয়োজন করতে হয় বিমানকর্মীদের। তবে ওই যাত্রীর অসুবিধার কথা ভেবে আগামী দিনে আরও উন্নত পরিষেবা দেওয়া হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে ভিস্তারার তরফে। তবে নেটিজেনদের একাংশের মতে, নিরামিষ খাবার তৈরি করতে কম সময় লাগে। সেই জন্যই কম সময়ের উড়ানে যাত্রীদের জন্য আমিষ খাবারের ব্যবস্থা রাখা হয় না। 

[আরও পড়ুন: স্ত্রীকে ঘরের কাজ করতে বললেই ‘নিষ্ঠুর’ স্বামী? কী বলল দিল্লি হাই কোর্ট?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement