shono
Advertisement

এবার অনলাইন টিকিট বুকিংয়ে লাগবে না সার্ভিস চার্জ

অনলাইন বুকিংয়ের ক্ষেত্রে স্লিপার ক্লাসের জন্য ২০ টাকা এবং এসি ক্লাসের জন্য ৪০ টাকা সার্ভিস চার্জ হিসেবে দিতে হত। The post এবার অনলাইন টিকিট বুকিংয়ে লাগবে না সার্ভিস চার্জ appeared first on Sangbad Pratidin.
Posted: 08:53 PM Nov 23, 2016Updated: 03:23 PM Nov 23, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার অনলাইনে ট্রেনের টিকিট কাটার খরচ কমে গেল। কারণ ই-টিকিট এবং আই-টিকিট বুক করার ক্ষেত্রে আপাতত কোনও সার্ভিস চার্জ লাগবে না। যাত্রীদের ক্যাশলেস লেনদেনের জন্যই এই সুবিধার কথা ঘোষণা করল আইআরসিটিসি।

Advertisement

গত ৮ নভেম্বর রাত আটটায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৫০০ এবং ১০০০ টাকার নোট বাতিল বলে ঘোষণা করেছিলেন। তারপর থেকে পুরনো নোট বদল করতে গিয়ে নাজেহাল আম আদমি। রেলের মুখপাত্র অনিল কুমার সাক্সেনা জানান, ২৩ নভেম্বর অর্থাৎ বুধবার থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত অনলাইনে টিকিট কাটলে আলাদা করে কোনও সার্ভিস চার্জ দিতে হবে না। অনলাইনের ক্ষেত্রে সাধরাণত টিকিট কাটার খরচ সামান্য বেশি হয়। সেই কারণে স্টেশনের কাউন্টারে নগদেই টিকিট বুকিংয়ের জন্য বেশি ভিড় জমান যাত্রীরা। কিন্তু নোট বাতিলের পর থেকে বিপুল পরিমাণ খুচরোর জোগান দেওয়া রেলকর্মীদের পক্ষে কঠিন হয়ে পড়েছিল। এই সমস্যার সমাধান করতেই আইআরসিটিসি-র সিনিয়র আধিকারিকরা বৈঠক করে এ বিষয়ে সিদ্ধান্ত নেন।

অনলাইন বুকিংয়ের ক্ষেত্রে স্লিপার ক্লাসের জন্য ২০ টাকা এবং এসি ক্লাসের জন্য ৪০ টাকা সার্ভিস চার্জ হিসেবে দিতে হত। তবে আপাতত সেই চার্জ দিতে হবে না। ভারতীয় রেলের তরফে জানানো হয়েছে, ২৪ নভেম্বর মধ্যরাত পর্যন্ত রেলের কাউন্টার থেকে টিকিট কাটার ক্ষেত্রে এবং ট্রেনে খাবার কেনার ক্ষেত্রে বড় নোট নেওয়া হবে।

The post এবার অনলাইন টিকিট বুকিংয়ে লাগবে না সার্ভিস চার্জ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement