shono
Advertisement

রোগী ফেরাল একাধিক সরকারি হাসপাতাল, মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে কাটল জট

উত্তরবঙ্গ থেকে আসা রোগীর অবস্থা ছিল আশঙ্কাজনক। The post রোগী ফেরাল একাধিক সরকারি হাসপাতাল, মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে কাটল জট appeared first on Sangbad Pratidin.
Posted: 11:11 AM Sep 20, 2017Updated: 05:41 AM Sep 20, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের রোগী ফেরাল শহর কলকাতার সরকারি হাসপাতালগুলি। প্রথমে এসএসকেএম, পরে একে একে এনআরএস, মেডিক্যাল কলেজ, শম্ভুনাথ পণ্ডিত হাসপাতাল- আশঙ্কাজনক রোগীকে ভর্তি নিতে চাইল না কেউই। রাতের শহরে একের পর এক হাসপাতাল ঘুরে অবশেষে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হয় অসহায় পরিবার। তারপর মেলে চিকিৎসা।

Advertisement

[ফোনে আলাপ জমিয়ে বন্ধুর স্ত্রীকে ‘ধর্ষণ’]

উত্তরবঙ্গ থেকে চিকিৎসা করাতে কলকাতায় আসে শাহবুল আলমের পরিবার। গাছের গুড়ি ভেঙে পড়ে শরীরের নিম্নাংশ অসাড় হয়ে গিয়েছিল বছর একত্রিশের শাহবুলের। ধূপগুড়ির বাসিন্দা শাহবুলকে প্রথমে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে কলকাতায় রেফার করেন চিকিৎসকরা। অ্যাম্বুল্যান্সে নয়, একটি সাধারণ টাটা সুমোতে করে বিকেল পাঁচটা নাগাদ শাহবুলকে নিয়ে আসা হয় এসএসকেএম হাসপাতালে। কিন্তু সেখানে তাকে ভর্তি নেওয়া হয়নি বলে অভিযোগ রোগীর পরিবারের। সকালে আউটডোরে দেখানোর পরামর্শ দেওয়া হয় বলেও অভিযোগ উঠেছে। এদিকে, অবস্থা ক্রমশ খারাপ হতে থাকে শাহবুলের। তড়িঘড়ি নিয়ে যাওয়া হয় এনআরএস হাসপাতালে। সেখানেও একই পরিস্থিতির শিকার হয়ে এরপর মেডিক্যাল কলেজ ও শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালের দ্বারস্থ হন তাঁরা। কিন্তু কোনও লাভ হয়নি। কোনও সরকারি হাসপাতালের দরজা তাঁদের জন্য খোলেনি।

[বাবাকে মদ খাইয়ে বেহুঁশ করে নাবালিকাকে ‘ধর্ষণ’]

নিরুপায় হয়ে রাতেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনে রোগী নিয়ে চলে যায় শাহবুলের পরিবার। শেষে পুলিশি প্রহরায় রোগীকে পাঠানো হয় এসএসকেএম হাসপাতালে। তখন ভর্তি নেওয়া হয় তাঁকে। রোগী ভর্তি হওয়ার পর মুখ্যমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে উত্তরবঙ্গ থেকে আসা পরিবারটি।

The post রোগী ফেরাল একাধিক সরকারি হাসপাতাল, মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে কাটল জট appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement