shono
Advertisement

মা-বাবার যত্ন না হলে এবার কাটা যাবে বেতন

মূল্যবোধের প্রশ্ন হলেও আদতে এর কোনও সমাধান হয়নি। আর তাই আইন করেই এই হেনস্তা রোখার প্রচেষ্টা নেওয়া হল। The post মা-বাবার যত্ন না হলে এবার কাটা যাবে বেতন appeared first on Sangbad Pratidin.
Posted: 03:58 PM Feb 09, 2017Updated: 10:28 AM Feb 09, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছেলে আর্থিকভাবে যথেষ্ট স্বচ্ছল। অথচ মা-বাবার দেখভালে তেমন নজর নেই। এমন অভিযোগ প্রায়শই ওঠে। তা রুখতে এবার অভিনব পরিকল্পনা নিল অসম সরকার। এবার থেকে মা-বাবার সঠিক দেখভাল না করলে সরকারি কর্মচারীদের বেতন কাটা যেতে পারে। এই মর্মে আসতে চলেছে নয়া আইন।

Advertisement

অগ্নিকাণ্ডে মৃত ৫৯ জন, এক বছরের কারাদণ্ড উপহার হলের মালিকের

সম্প্রতি বাজেট পেশ করছেন অসমের অর্থমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। সেখানেই এই নতুন আইনের কথা ঘোষণা করেছেন তিনি। জানিয়েছেন, যে কোনও সন্তানেরই মা-বাবাকে দেখা কর্তব্য। কিন্তু অনেকক্ষেত্রে তা ঠিকঠাকভাবে পালন করা হয় না। আর তাই এবার এরকম আইন আনতে চলেছে সরকার। মা-বাবার প্রতি অযত্নের অভিযোগ উঠলে এবার সরকারি কর্মচারীদের বেতনের একাংশ কাটা যাবে। তা কাজে লাগানো হবে বয়স্ক মা-বাবার ভরণপোষণের জন্যই।

নাবালিকাকে বারবার ধর্ষণ, অভিযুক্ত ৭২ বছরের বৃদ্ধ

এর আগে বিভিন্ন রাজ্যে এ নিয়ে নানা অভিযোগ উঠেছে। সন্তান উচ্চপ্রতিষ্ঠিত হওয়া সত্ত্বেও বিপন্ন হয়েছেন মা-বাবারা। মূল্যবোধের প্রশ্ন হলেও আদতে এর কোনও সমাধান হয়নি। আর তাই আইন করেই এই হেনস্তা রোখার প্রচেষ্টা নেওয়া হল। অসমের বাইরেও এই সিদ্ধান্ত নিয়ে প্রশংসা শোনা গিয়েছে নানা মহলে।

তৃতীয় ভারতীয় বংশোদ্ভূত মহিলা হিসেবে মহাকাশে পাড়ি দিচ্ছেন সাওয়ানা

 

The post মা-বাবার যত্ন না হলে এবার কাটা যাবে বেতন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement