shono
Advertisement

রশিদদের ঘূর্ণিতে ভীত বাবররা! বিশ্বকাপে আফগানিস্তান ম্যাচের কেন্দ্র বদলের দাবি পাকিস্তানের

চেন্নাইয়ের স্পিন সহায়ক উইকেটে আফগানিস্তানের মুখোমুখি হবে পাকিস্তান।
Posted: 01:16 PM Jun 19, 2023Updated: 01:16 PM Jun 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপে (ICC World Cup) খেলার আগে নিজেদের পছন্দের কেন্দ্র জানিয়ে দিয়েছিল পাকিস্তান (Pakistan)। তাদের পরামর্শ অনুযায়ীই সূচি তৈরি করে আইসিসিকে জমা দিয়েছে ভারতীয় বোর্ড। কিন্তু সূচির প্রাথমিক খসড়া দেখেই বেঁকে বসেছে পিসিবি। তাদের দাবি, টিমের শক্তির দিকটা খতিয়ে না দেখেই সূচি তৈরি হয়েছে। অন্তত দু’টি ম্যাচের কেন্দ্র বদল করার দাবি জানিয়েছে পাক বোর্ড। তবে বিসিসিআই সাফ জানিয়েছে, পর্যাপ্ত কারণ ছাড়া এইভাবে বিশ্বকাপের কেন্দ্র বদল করা যায় না।

Advertisement

কোন ম্যাচগুলি নিয়ে আপত্তি পাক বোর্ডের? বিসিসিআইয়ের তৈরি করা প্রাথমিক খসড়া অনুযায়ী, চেন্নাইতে আফগানিস্তানের (Afghanistan) মুখোমুখি হবে পাকিস্তান। তাছাড়া বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে বাবর আজমরা খেলতে নামবেন। প্রসঙ্গত, সূচি তৈরির আগেই পাক বোর্ডের তরফে পছন্দের কয়েকটি কেন্দ্রের নাম জানানো হয়েছিল। তার মধ্যেই অন্যতম ছিল চেন্নাই ও বেঙ্গালুরু। সেই কথা মাথায় রেখেই এই দুই কেন্দ্রে পাকিস্তানের দু’টি করে ম্যাচ রাখা হয়েছে। 

[আরও পড়ুন: সবুজ বাঁচিয়ে নিরাপত্তায় জোর, ২০০ ই-গাড়ি আনছে লালবাজার, পেট্রোল পাম্পেই চার্জিং স্টেশন]

তবে খসড়া সূচি দেখেই বেঁকে বসেছে পাকিস্তান। তাদের দাবি, চেন্নাইয়ের চিপক স্টেডিয়াম বরাবরই স্পিন সহায়ক। সেই উইকেটে আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলতে চায় না পাকিস্তান। কারণ, রশিদ খান ও নূর আহমেদের মতো শক্তিশালী স্পিনার রয়েছেন আফগান স্কোয়াডে। কিন্তু বেঙ্গালুরুর ব্যাটিং সহায়ক উইকেটে কেন অজিদের মুখোমুখি হতে চায় না পাকিস্তান, তা অবশ্য জানা যায়নি। তবে পাক বোর্ডের দাবি, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচটি চেন্নাইতে ও আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচটি বেঙ্গালুরুতে আয়োজন করা হোক।

পাকিস্তানের এহেন দাবি নিয়ে সরব হয়েছে বিসিসিআইও। বোর্ড সূত্রে জানা গিয়েছে, প্রোটোকল মেনেই অন্যান্য দেশগুলিকে সূচি প্রসঙ্গে মতামত দিতে বলা হয়েছিল। যদি নিরাপত্তার অভাবের মতো গুরুতর বিষয়ে কেন্দ্র বদলের কথা বলা হয়, তাহলে অবশ্যই তা খতিয়ে দেখা হবে। যেভাবে ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাক ম্যাচটি ধর্মশালা থেকে কলকাতায় সরানো হয়েছিল। কিন্তু দলের শক্তি দুর্বলতার কথা মাথায় রেখে যদি সূচি তৈরি করতে হয়, তাহলে খুবই মুশকিল। অন্যদিকে, আহমেদাবাদে পাকিস্তান খেলবে কিনা সেই সিদ্ধান্তও দেশের সরকারের ঘাড়েই চাপিয়েছে পাক বোর্ড।

[আরও পড়ুন: BJP নেত্রীর উদ্দেশে কুরুচিকর মন্তব্য, বহিষ্কৃত ডিএমকে নেতাকে গ্রেপ্তার করল পুলিশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement