shono
Advertisement

ধর্ষণ মামলায় বেকসুর খালাস ‘পিপলি লাইভ’-এর পরিচালক

দিল্লি হাই কোর্টের রায়ে অবশেষে অব্যাহতি। The post ধর্ষণ মামলায় বেকসুর খালাস ‘পিপলি লাইভ’-এর পরিচালক appeared first on Sangbad Pratidin.
Posted: 05:32 PM Sep 25, 2017Updated: 06:26 PM Sep 27, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্ষণে অভিযুক্ত পরিচালক মাহমুদ ফারুকিকে নির্দোষ সাব্যস্ত করল দিল্লি হাই কোর্ট। ‘পিপলি লাইভ’ ছবির পরিচালক ফারুকির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন এক মার্কিন গবেষক। নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন ফারুকি। সোমবার ছিল তারই রায়দানপর্ব। সেখানেই পরিচালকের বিরুদ্ধে আনা সমস্ত অভিযোগ মিথ্যা প্রমাণিত হওয়ায় তাঁকে বেকসুর খালাসের নির্দেশ দেয় আদালত।

Advertisement

[অভিনব লুকে এবার ‘পদ্মাবতী’র নয়া পোস্টারে আত্মপ্রকাশ শাহিদের]

এক মার্কিন গবেষককে ধর্ষণের অভিযোগে তাঁর সাত বছরের জেলের সাজা ঘোষণা করেছিল নিম্ন আদালত। সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়েই হাই কোর্টে আবেদন করেন এই পরিচালক। অবশেষে জেলবন্দি ফারুকিকে মুক্তি দিল হাই কোর্ট। বেশ কয়েকটি বিষয় নিয়ে ধন্ধে ছিল আদালত। প্রথমত, প্রমাণ ও তথ্যের অভাবে ঘটনার সত্যতা ছিল প্রশ্নের মুখে। এছাড়াও ধর্ষণের বেশ কয়েকদিন পরে অভিযোগ দায়ের করেন ওই ধর্ষিতা। গতবছর ৩০ জুলাই, ফারুকিকে দোষী সাব্যস্ত করে ফাস্টট্র্যাক কোর্ট। সেখানে অভিযোগকারিণীর আনা সমস্ত অভিযোগকে সত্য বলেই মনে করে কোর্ট। এমনকী ধর্ষিতার সমস্ত অভিযোগকে সত্যি বলে মেনেও নেয় নিম্ন আদালত।কিন্তু সেই সত্যতাকে কার্যত উড়িয়ে দিল হাই কোর্ট।

[জ্যাকলিনের গাড়িতে পোশাকবিহীন অবস্থায় বরুণ, ফাঁস ভিডিও]

নিউইয়র্কের কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রী দিল্লি পুলিশের কাছে একটি এফআইআর করেন। তাঁর অভিযোগ, ২০১৫ সালের ২৮ মার্চ দিল্লির সুখদেব বিহারে নিজের বাড়িতে তাঁকে ধর্ষণ করে মাহমুদ ফারুকি। তাঁর বাড়িতে এক পার্টিতে উপস্থিত ছিলেন ওই মহিলা। পার্টিতে মদ খাওয়ার পর তাঁকে একটি আলাদা ঘরে নিয়ে গিয়ে ধর্ষণ করে ওই পরিচালক। নিজের রিসার্চের কাজের জন্যই বেনারসে ফারুকির সঙ্গে প্রথম দেখা করেন ওই মহিলা। এরপরই কাজের সূত্রে বাড়ে পরিচয়।তারপরই এরকম গুরুতর অভিযোগ। এতদিনে অবশ্য তা থেকে নিষ্কৃতি পেলেন পরিচালক।

The post ধর্ষণ মামলায় বেকসুর খালাস ‘পিপলি লাইভ’-এর পরিচালক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement