shono
Advertisement

আতশবাজি পুড়িয়ে GST সূচনার সেলিব্রেশন দেশবাসীর

ঐতিহাসিক মুহূর্তকে সেলিব্রেট করতেই মেতে উঠলেন দেশের বিভিন্ন প্রান্তের মানুষ। The post আতশবাজি পুড়িয়ে GST সূচনার সেলিব্রেশন দেশবাসীর appeared first on Sangbad Pratidin.
Posted: 12:26 AM Jul 01, 2017Updated: 06:56 PM Jun 30, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঐতিহাসিক মুহূর্ত। দেশ পা রাখল স্বাধীনতাত্তোর বৃহত্তম কর সংস্কারের পথে। মধ্যরাতে সেজে উঠল সংসদ। সেন্ট্রাল হলে তারকা সমাবেশ। একযোগে পণ্য ও পরিষেবা কর বা জিএসটি চালু করলেন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর সে মুহূর্তকে সেলিব্রেট করতে দেশের বিভিন্ন প্রান্তে জ্বলে উঠল রংমশাল। পুড়ল বাজি। জিএসটি-র ঐতিহাসিক উদ্বোধনে মেতে উঠল গোটা দেশ।

Advertisement

নীতিগত ও রাজনৈতিক বিরোধিতা ছিলই। তাই মধ্যরাতের এই অনুষ্ঠান বয়কট করেছে কংগ্রেস, তৃণমূল ও সিপিএমের দলগুলি। তবে কোনও বড় পরিবর্তন আনতে গেলে যে শুরুতে খানিকটা বাধা আসবে সে কথা স্বীকার করে নিলেন রাষ্ট্রপতিও। হাজারো বাধা অতিক্রম করেই দেশকে এগিয়ে যেতে হবে। একই কথা প্রধানমন্ত্রীর গলাতেও। জানালেন, একই চোখের ডাক্তারও যদি বারবার চোখ দেখেন ও নতুন চশমা দেন তাহলে প্রথমে একটু খটমট লাগে। এতবড় পরিবর্তনে শুরুতে হয়তো অসুবিধা থাকবে, তবে তাতে আখেরে লাভ হবে দেশবাসীরই। প্রধানমন্ত্রীর মতে এটা গুডস অ্যান্ড সার্ভিসেস ট্যাক্স নয়, এ আসলে গুড অ্যান্ড সিম্পল ট্যাক্স। গুড কেননা হাজারও করের বন্ধন থেকে মুক্তি পেল মানুষ। আর সিম্পল কেননা সারা দেশ বাঁধা পড়ল এক কর ব্যবস্থায়। তাঁর মতে, এ শুধু কর সংস্কার নয়, অর্থনৈতিক ও সামাজিক সংস্কারও বটে। আর তাই সব বিরোধিতা অতিক্রম করেও, সারা দেশের স্বার্থেই চালু হল জিএসটি। অর্থমন্ত্রী জানিয়েছেন। জিএসটি রাজ্যগুলির ক্ষমতা খর্ব করবে না। বরং যুক্তরাষ্ট্রীয় সমন্বয়ের পথই প্রশস্ত করল। আর এই ঐতিহাসিক মুহূর্তকে সেলিব্রেট করতেই মেতে উঠলেন দেশের বিভিন্ন প্রান্তের মানুষ।

The post আতশবাজি পুড়িয়ে GST সূচনার সেলিব্রেশন দেশবাসীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার