shono
Advertisement

২০৪৭ সালের মধ্যেই ভারতকে ইসলামিক দেশ বানাতে চেয়েছিল PFI! দাবি এটিএসের

গত বছরই দেশজুড়ে নিষিদ্ধ ওই মুসলিম মৌলবাদী সংগঠন।
Posted: 10:38 AM Feb 10, 2023Updated: 10:38 AM Feb 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বছরই মুসলিম মৌলবাদী সংগঠন ‘পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া’-কে (PFI) নিষিদ্ধ করেছিল কেন্দ্র। এবার সামনে এল সেই সংগঠন সম্পর্কে বিস্ফোরক তথ্য। মহারাষ্ট্রের ‘অ্যান্টি টেররিজম স্কোয়াড’ দাবি করল, ২০৪৭ সালের মধ্যেই ভারতে ইসলামের শাসন জারি করাই লক্ষ্য ছিল ওই সংগঠনের। আর সেই মিশনের জন্য প্রয়োজনীয় অস্ত্রশস্ত্র ও অন্যান্য সাহায্য বিদেশি শক্তির কাছ থেকেই পাওয়ার পরিকল্পনাও হয়ে গিয়েছিল।

Advertisement

গত বছর গ্রেপ্তার হওয়া ৫ পিএফআই সদস্যের বিরুদ্ধে গত সপ্তাহেই স্থানীয় থানায় এক চার্জশিট দায়ের করেছিল এটিএস। সেই চার্জশিটেই এমন চাঞ্চল্যকর দাবি করা হয়েছে। জানানো হয়েছে, তাদের হাতে একটি নথি এসেছে। সেই নথির নাম ‘ভারত ২০৪৭- ভারতে ইসলামিক শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে’। সেখানে এই লক্ষ্যপূরণের নীল নকশার কথা বলা হয়েছে। লেখা রয়েছে, ‘২০৪৭ সালের স্বপ্ন দেখছি আমরা, যখন ভারতে ফের মুসলিম সম্প্রদায়ের শাসন ফিরবে।’

[আরও পড়ুন: জমি নিয়ে অর্মত্য সেনকে ফের নোটিস দিয়েও ফিরিয়ে নিল বিশ্বভারতী, কারণ ঘিরে ধন্দ]

উল্লেখ্য, গত বছরের সেপ্টেম্বরে ইউএপিএ আইনের অধীনে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করা হয় পিএফআই সংগঠনকে। শুধু পিএফআই-ই নয়, এরসঙ্গে যুক্ত একাধিক সংগঠন যেমন সিএফআই, অল ইন্ডিয়া ইমাম কাউন্সিল, রিহ্যাব ইন্ডিয়া ফাউন্ডেশন, ন্যাশনাল উইমেন্স ফ্রন্টকেও বেআইনি কার্যকলাপের সঙ্গে যুক্ত সংগঠন বলে ঘোষণা করা হয়েছে। এই সমস্ত সংগঠনকেই নিষিদ্ধ বলে ঘোষণা করা হয়েছে কেন্দ্রের তরফে। বেআইনি কার্যকলাপ ও সন্ত্রাসবাদে মদত দেওয়ার জন্যই এই সংগঠনগুলিকে নিষিদ্ধ করা হয়েছে বলে জানিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক।

[আরও পড়ুন: আদানি ইস্যুতে নিয়ে নড়েচড়ে বসল LIC, শেয়ারে ধস কেন? ব্যাখ্যা চাইবে সংস্থা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement