shono
Advertisement

উত্তরপ্রদেশের সরকারি অফিসে ‘বিশ্বের শ্রেষ্ঠ ইঞ্জিনিয়ার’লাদেনের ছবি! সাসপেন্ড কর্মী

গত কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় সেই ছবি।
Posted: 10:29 AM Jun 02, 2022Updated: 10:35 AM Jun 02, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একসময় গোটা বিশ্বের ত্রাস আলকায়দা জঙ্গি গোষ্ঠীর মাথা ওসামা বিন লাদেনের ছবি ঝুলছে উত্তরপ্রদেশে সরকারি বিদ্যুৎ বন্টন সংস্থার অফিসে। সঙ্গে লেখা, ‘সম্মানীয় ওসামা বিন লাদেন (Osama bin Laden)। বিশ্বের শ্রেষ্ঠ জুনিয়র ইঞ্জিনিয়ার।’ বিষয়টি প্রকাশ্যে আসতেই ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। পরিস্থিতি সামাল দিতে তড়িঘড়ি সংস্থার সংশ্লিষ্ট আধিকারিককে সাসপেন্ড করা হয়। সরানো হয় ছবি। তার পরেও আধিকারিকের সাফাই, “যে কেউ যে কারোর আদর্শ হতেই পারে।”

Advertisement

উত্তরপ্রদেশের দক্ষিণাঞ্চল বিদ্যুৎ বিতরণ নিগম লিমিটেড সংস্থার (VVNL) সাব-ডিভিশনাল অফিসার ছিলেন রবীন্দ্র প্রকাশ গৌতম। তাঁর অফিসের দেওয়ালে জ্বলজ্বল করল লাদেনের ছবি। সঙ্গে লেখা, ‘বিশ্বের শ্রেষ্ঠ জুনিয়র ইঞ্জিনিয়ার’। গত কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় সেই ছবি। তার পরই তীব্র বিতর্ক ছড়িয়েছিল।

[আরও পড়ুন:: প্রাক্তন স্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলায় জয়, ১১৫ কোটি টাকা ক্ষতিপূরণ পাবেন জনি ডেপ]

বিষয়টি সংস্থার উচ্চপদস্থ কর্তাদের নজরে আসতেই নড়েচড়ে বসেন তাঁরা। সাসপেন্ড করা রবীন্দ্র প্রকাশ গৌতমকে। সরিয়ে দেওয়া হয় ছবিও। এ প্রসঙ্গে ফারুক্কাবাদের জেলাশাসক সঞ্জয়কুমার সিং জানান, “দক্ষিণাঞ্চল বিদ্যুৎ বিতরণ নিগম লিমিটেড সংস্থার ম্যানেজিং ডিরেক্টর গৌতমকে সাসপেন্ড করেছেন। পাশাপাশি গোটা বিষটি তদন্ত করে দেখার নির্দেশও দিয়েছেন।” পালটা ওই সরকারি আধিকারিকের দাবি, যে কেই আমার আদর্শ হতেই পারে। ওসামা বিশ্বের শ্রেষ্ঠ ইঞ্জিনিয়ার ছিলেন। একটা ছবি সরানো হয়েছে তো কি, আমার কাছে আরও ছবি আছে।”

উল্লেখ্য, লাদেনের জীবনের অধিকাংশটাই রহস্যে মোড়া। সৌদি আরবের কিং আজিজ বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি এবং বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে ডিগ্রি পেয়েছিল সে। তবে একাধিক সংবাদ মাধ্যমে দাবি করা হয়েছে,  লাদেনের সিভিল ইঞ্জিনিয়ারিংয়েরও ডিগ্রি ছিল। সে পাবলিক অ্যাডমিনিস্ট্রেশনেও ডিগ্রিধারী ছিল। এমনকী, ইংরেজির কোর্স করতে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের বিশেষ কোর্সেও সে ভরতি হয়েছিল বলে দাবি। 

আরও পড়ুন:: ধমনীতে ৭০% ব্লকেজ নিয়েও অনুষ্ঠান, জীবন দিয়ে পেশাদারিত্বের প্রমাণ দিলেন কেকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement