shono
Advertisement

‘আপনাদের অসীম সাহস আর ধৈর্য’, শ্রমিক ও উদ্ধারকারী দলকে কুর্নিশ প্রধানমন্ত্রী-রাষ্ট্রপতির

প্রত্যেকের সুস্থতা কামনা করছেন তাঁরা।
Posted: 10:24 PM Nov 28, 2023Updated: 10:24 PM Nov 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ ১৬ দিনের লড়াই শেষে বড় জয়। উত্তরকাশীর অন্ধকার সুড়ঙ্গ থেকে নিরাপদে বাইরে বেরিয়ে এলেন ৪১ জন শ্রমিক। তাঁদের অসীম সাহস এবং ধৈর্যকে কুর্নিশ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। সেই সঙ্গে উদ্ধারকারীদের প্রতিও কৃতজ্ঞতা জ্ঞাপন করলেন তাঁরা।

Advertisement

মঙ্গলবার শ্রমিকরা নিরাপদে বেরিয়ে আসার পরই X হ্যান্ডেলে মোদি লেখেন, “অবশেষে সুড়ঙ্গ থেকে বেরতে পেরেছেন সকলে। তাঁদের প্রত্যেকের সুস্থতা কামনা করি। এতদিন পর তাঁরা পরিবারের কাছে ফিরতে পারবেন। এই পরিবারগুলিও যে সাহস এবং ধৈর্যের পরিচয় দিয়েছেন, তা সত্যিই প্রশংসনীয়। আর যাঁরা উদ্ধার করেছেন, তাঁদের সাহস এবং তাগিদকে কুর্নিশ জানাই। আপনাদের এই অবিশ্বাস্য সাহসিকতার জন্যই শ্রমিকরা বাড়ি ফিরতে পারলেন। মানবতা আর পরিশ্রমের মেলবন্ধন আজকের এই দিন।”

[আরও পড়ুন: ‘অভিনেত্রী নয়, শিক্ষিত মানুষ চাই’, লোকসভার আগে নুসরত ‘বিরোধী’ পোস্টারে ছয়লাপ বসিরহাট]

একইভাবে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুও। তিনি টুইট করেন, “১৭ দিন ধরে নানা প্রতিকূলতার মধ্যে দিয়ে এগোতে হয়েছে উদ্ধারকারী দলকে। প্রচুর ঝুঁকি নিতে হয়েছে। কিন্তু হাল ছাড়েননি কেউ। শ্রমিকরা মুক্তি পাওয়ায় আমি দারুণ খুশি। ইতিহাসের অন্যতম কঠিন উদ্ধারকাজে সফল হয়েছে এই দল। সকলকে অভিনন্দন। এই জয় প্রত্যেককে আবেগপ্রবণ করে তুলেছে।”

এদিন দুঃস্বপ্ন কাটতেই উৎসবের আমেজ উত্তরাখণ্ডের ওই অঞ্চলে। সুড়ঙ্গের বাইরে মিষ্টি বিলি করতে দেখা যায় স্থানীয়দের। উদ্ধারের সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন খোদ উত্তরাখন্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামিও। ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী ভি কে সিং। প্রত্যেক শ্রমিককে বিশেষ স্ট্রেচারে করে বের করে আনা হয়। বর্তমানে অস্থায়ী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে তাঁদের।

[আরও পড়ুন: অবশেষে মুক্ত ৪১ শ্রমিক, সুড়ঙ্গ সংকট কাটতেই মিষ্টি বিলি, স্বস্তিতে পরিবার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement