shono
Advertisement

পুণেয় মেট্রো রেলপথের উদ্বোধন মোদির, নিজেই টিকিট কেটে চাপলেন ট্রেনে

২০১৬ সালের ডিসেম্বরে এই প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন প্রধানমন্ত্রী।
Posted: 04:52 PM Mar 06, 2022Updated: 04:52 PM Mar 06, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১ হাজার ৪০০ কোটি টাকার বেশি ব্যয়ে নির্মিত পুণে (Pune) মেট্রো প্রকল্পের অধীনে তৈরি হওয়া রেলপথের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। মেট্রোর মোট দৈর্ঘ্য ৩২.২ কিলোমিটার হলেও প্রথম দফায় ১২ কিলোমিটার রেলপথের উদ্বোধন করলেন তিনি। এরই পাশাপাশি ছত্রপতি শিবাজি মহারাজের একটি মূর্তিরও আবরণ উন্মোচন করেন তিনি। এদিন উদ্বোধনের পরে নিজেও মেট্রোয় (Metro Rail) সফর করেন তিনি। সেখানে স্কুলের শিশুদের সঙ্গে হাস্যমুখে দেখা যায় তাঁকে।

Advertisement

ভানাজ থেকে গারওয়ার স্টেশন পর্যন্ত প্রথম ট্রেনযাত্রার সঙ্গী হন মোদি। কেবল তাই নয়, প্রথম টিকিটটিও তিনিই কেটেছিলেন। পরে নিজের টুইটার অ্যাকাউন্টে নিজের ট্রেন সফরের ছবি শেয়ার করেন প্রধানমন্ত্রী। ২০১৬ সালের ২৪ ডিসেম্বর এই প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন প্রধানমন্ত্রী। এদিন প্রকল্পের উদ্বোধন করার সময় তিনি বলেন, ”আপনারা আমায় সুযোগ করে দিয়েছেন এটি উৎসর্গ করার। সেই সঙ্গে একটা বার্তাও দেওয়া গিয়েছে যে, পরিকল্পনা সময়ানুযায়ীই সম্পূর্ণ করা যায়।”

[আরও পড়ুন: এবছর মাধ্যমিকে রেকর্ড পরীক্ষার্থী, প্রশ্নফাঁস রুখতে বহু এলাকায় বন্ধ হবে ইন্টারনেট]

অত্যাধুনিক প্রযুক্তির জয়গান গাওয়ার পাশাপাশি এর আগের কংগ্রেস সরকারকেও কাঠগড়ায় তুলেছেন তিনি। তাঁর কথায়, ”অলস মনোভাবেই দেশের উন্নয়ন থমকে থেকেছে।” সেই সঙ্গে তাঁর ঘোষণা, ”আজকের ভারত দ্রুত এগিয়ে চলেছে। তাই গতির উপরে আমাদের নজর রাখতেই হবে। আর এই কারণেই আমাদের সরকার ‘পিএম গতিশক্তি ন্যাশনাল মাস্টার প্ল্যান’ তৈরি করেছে।”

মোদির সফর ঘিরে পুণেতে কড়া নিরাপত্তার বন্দোবস্থ করা হয়েছে। সতর্কতামূলক বেশ কিছু পদক্ষেপ করা হয়েছে। আসলে এর আগে তাঁর পাঞ্জাব সফরে নিরাপত্তা নিয়ে যে বিতর্ক তৈরি হয়েছিল সেদিকে খেয়াল রেখেই এই বাড়তি সতর্কতা।

তবে এদিনের অনুষ্ঠানে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে মঞ্চে দেখা যায়নি। মনে করা হচ্ছে, কেন্দ্রের প্রতি তাঁদের অসন্তোষ বোঝাতেই এমনটা করলেন শিবসেনার অন্যতম শীর্ষনেতা।

[আরও পড়ুন: ‘সন্ত্রাস-সন্ত্রাস করলে হবে না, দুর্বলতা মানতে হবে’, বিজেপির রাজ্য নেতৃত্বকে বার্তা লকেটের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement