shono
Advertisement

অত্যন্ত দুঃখের ঘটনা, অজি প্রধানমন্ত্রীর সামনেই অস্ট্রেলিয়ায় মন্দির ভাঙার নিন্দা মোদির

একাধিক বিষয় নিয়ে এদিন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টোনি আলবানিজের সঙ্গে আলোচনা করেন মোদি।
Posted: 04:31 PM Mar 10, 2023Updated: 05:26 PM Mar 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক নয়, একাধিকবার অস্ট্রেলিয়ায় মন্দির ভাঙচুরের ঘটনা উঠে এসেছে শিরোনামে। খলিস্তানপন্থী (Khalistan) স্লোগানও তোলা হয়েছিল। যা নিয়ে এবার সরব হলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এমন ঘটনাকে দুঃখজনক বলেই ব্যাখ্যা করলেন তিনি।

Advertisement

সম্প্রতি ভারত সফরে এসেছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টোনি আলবানিজ (Australian PM)। তাঁর সামনেই শুক্রবার এই বিষয়টি উত্থাপন করেন মোদি। পাশাপাশি তিনি এও জানান, অস্ট্রেলিয়ার মাটিতে ভারতীয়দের নিরাপত্তার বিষয়টি সুনিশ্চিত করার আশ্বাস দিয়েছেন অ্যান্টোনি। এদিন যৌথ সাংবাদিক বৈঠকে মোদি (PM Modi) বলেন, “অত্যন্ত অনুতাপের বিষয় যে গত কয়েক সপ্তাহে একাধিকবার অস্ট্রেলিয়ায় মন্দির ভাঙচুরের খবর এসেছে। বিষয়টি অজি প্রধানমন্ত্রীকে জানিয়েছি। তিনি বলেছেন, অস্ট্রেলিয়ায় যাতে ভারতীয়দের কোনও সমস্যা না হয়, তা গুরুত্ব সহকারে দেখা হবে।”

[আরও পড়ুন: স্বাস্থ্য ভবন অভিযান ঘিরে ধুন্ধুমার, পুলিশের সঙ্গে সংঘর্ষে হাত কাটল অগ্নিমিত্রার, গ্রেপ্তার বহু]

এর পাশাপাশি দ্বিপাক্ষিক ব্যবসা থেকে লগ্নি, প্রতিরক্ষা- সব ক্ষেত্রেই সম্পর্ক আরও জোরদার করা নিয়ে দুই দেশের প্রধানমন্ত্রীর মধ্যে আলোচনা হয়েছে। মোদি বলেন, “দুই দেশের মধ্যে নিরাপত্তার সমঝোতা নিয়ে আলোচনা হয়েছে। পাশাপাশি বিশ্বব্যাপী সরবরাহের শৃঙ্খলাও শক্তিশালী করা নিয়ে কথা হয়।”

উল্লেখ্য, জানুয়ারি ও ফেব্রুয়ারির মধ্যে একাধিকবার অস্ট্রেলিয়ার মন্দিরে ভাঙচুরের ঘটনা ঘটেছে। ভিক্টোরিয়া (Victoria) প্রদেশের শিব বিষ্ণু মন্দিরে হামলা চালানো হয়। এছাড়াও মেলবোর্নের মিল পার্ক এলাকায় স্বামী নারায়ণ মন্দিরেও ভাঙচুরের ঘটনা ঘটে। মেলবোর্নের অ্যালবার্ট পার্ক এলাকায় ইসকন মন্দিরের দেওয়াল লিখনে দেখা গিয়েছিল ‘খলিস্তান জিন্দাবাদ’ স্লোগান। সব মিলিয়ে খলিস্তানপন্থীদের হাতে বারবার ক্ষতিগ্রস্ত হয়েছে হিন্দু মন্দির।

[আরও পড়ুন: এসএসসি গ্রুপ ডি’র পর গ্রুপ সি, ৮৪২ জনের চাকরি বাতিলের নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement