shono
Advertisement

‘সন্দেশখালির ঘটনা মাথা নত করে দেয়, বাংলাজুড়ে ঝড় উঠবে’, বারাসতের সভায় হুঙ্কার মোদির

আরামবাগ এবং কৃষ্ণনগরের পর বারাসতের জনসভা থেকেও সন্দেশখালি ইস্যুতে সরব মোদি।
Posted: 01:47 PM Mar 06, 2024Updated: 03:58 PM Mar 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক : আরামবাগ এবং কৃষ্ণনগরের পর বারাসতের জনসভা থেকেও সন্দেশখালি ইস্যুতে সরব নরেন্দ্র মোদি। কাছারি ময়দানে তৃণমৃল তথা রাজ্য সরকারকে কড়া আক্রমণ করলেন প্রধানমন্ত্রী (PM Modi)।

Advertisement

মোদির সফরের আগে রাজ্যে সন্দেশখালি নিয়ে তোলপাড় হয় রাজ্য রাজনীতি। সেই ঘটনা এবং শাহজাহানের গ্রেপ্তারি নিয়ে আবার মুখ মুখলেন মোদি। বারাসতের সভায় মোদি বলেন, “গোটা বাংলায় সন্দেশখালি ঝড় উঠবে। তৃণমূলের নেতা-মন্ত্রীরা বাংলার মা-বোনেদের অপমান করেছে।” তৃণমূল সরকার ঘোর পাপ করেছে বলেও বিঁধলেন মোদি।

[আরও পড়ুন: বাংলার প্রত্যেক মা, বোন আমার পরিবার’, বারাসতের মঞ্চ থেকে দৃপ্ত ঘোষণা মোদির]

সন্দেশখালি কাণ্ডে বার বার সামনে এসেছে মহিলাদের অত্যাচার, ধর্ষণ, জমি কেড়ে নেওয়ার মতো অভিযোগ। আন্দোলনের প্রথম সারিতে দেখা যায় মহিলাদেরই। তাঁরাই বার বার শেখ শাহজাহান ও তাঁর সাঙ্গপাঙ্গদের গ্রেপ্তারের দাবি তোলেন। আজ, বুধবার বারাসতে সেই প্রসঙ্গ টেনে মোদি বলেন, “বাংলার মা বোনেদের সঙ্গে ঘোর পাপ করেছে তৃণমূল সরকার। সন্দেশখালিতে যা হয়েছে তা মাথা নত করে দেয়। কিন্তু আপনাদের সঙ্গে যা হয়েছে তাতে এই সরকারের কিছু এসে যায় না। হাই কোর্ট ও সুপ্রিম কোর্টেও ধাক্কা খেয়েছে রাজ্য। তা সত্ত্বেও সব জায়গায় মা বোনেদের উপর অত্যাচার করছে তৃণমূল নেতারা। আর ওই নেতাদের উপর ভরসা রয়েছে দলের। কিন্তু বাংলার মা-বোনেদের উপর ওদের ভরসা নেই। ওরা দুষ্কৃতীদের বাঁচানোর চেষ্টা করে সবসময়।”

এর পরই মোদি যোগ করেন, “পুরো বাংলায় সন্দেশখালির ঝড় উঠবে।” অর্থাৎ সন্দেশখালির মতোই বিভিন্ন প্রান্তের মহিলাদের অত্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর ডাক দেন তিনি। পাশাপাশি শেখ শাহজাহানের নাম না করেও মোদি বলেন, “এই তৃণমূল সব সময় দুষ্কৃতিদের পাশে দাঁড়ায়।”

[আরও পড়ুন:খড়গপুর রেল কলোনির উচ্ছেদ রুখতে আন্দোলনের নির্দেশ মমতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার