shono
Advertisement

‘বন্ধুদের গিয়ে বোলো’, ৮ বছরের বালিকাকে ‘মোদি গ্যারান্টি’ প্রচারের আবদার প্রধানমন্ত্রীর!

আমার কাছে প্রতিটি গরিব ভিআইপি, ভারচুয়াল আলাপচারিতায় বলেন মোদি।
Posted: 05:55 PM Dec 10, 2023Updated: 05:56 PM Dec 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটমুখী ভারতে চলছে গ্যারান্টির রাজনীতি! একদিকে কংগ্রেস গ্যারান্টি (Congress Guarantee) হলে অন্য দিকে মোদি গ্যারান্টি (Modi Guarantee)। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) নিজে সেই গ্যারান্টির প্রচার চালাচ্ছেন। এমনকী ‘বিকশিত সংকল্প যাত্রা’র সুবিধাপ্রাপ্তদের সঙ্গে ভিডিও আলাপচারিতায় স্কুল পড়ুয়া শিশুদের মধ্যেও মোদি গ্যারান্টির প্রচার চালালেন।

Advertisement

ভারচুয়াল মাধ্যমে মোদির পরামর্শ, বিরোধী রাজনৈতিক দলগুলি মোদির নিন্দা করে, মানুষকে মিথ্যা প্রতিশ্রুতি দেয়। এভাবে ভোটে জিততে পারবে না ওরা। সমাজমাধ্যমে পোস্ট দিয়েও ভোটে জেতা যায় না। ভোটে জিততে হলে মাঠে নেমে মানুষের জন্য কাজ করতে হয়। এর পরেই মোদি সরকারের যোজনগুলির কথা গ্রামে গ্রামে ছড়িয়ে দিতে বলেন। বিকশিত সংকল্প যাত্রার সুবিধাপ্রাপ্ত পরিবারগুলির শিশুদের প্রতি মোদির পরামর্শ, স্কুলেও প্রচার চালাতে হবে মোদি গ্যারান্টির সুফল।

 

[আরও পড়ুন: খয়রাতির ‘পাগলা লড়াই’ উন্নয়নে বাধা! সরব উপরাষ্ট্রপতি, বিজেপি শুনছে কী?]

ভিডিও আলাপচারিতায় গুজরাটের ভারুচ জেলায় অল্পেশ কুমারের সঙ্গে কথা বলেন মোদি। ডিপ্লোমা এঞ্জিনিয়ার হলেও চাকরি ছেড়ে কৃষিকাজে এসেছেন তিনি। প্রধানমন্ত্রী সম্মাননিধি যোজনায় কীভাবে কতখানি সুবিধা পেয়েছেন তা জানান অপ্লেশ। এর পর তাঁর আট বছরের মেয়ের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী।

 

[আরও পড়ুন: কংগ্রেস সাংসদের বাড়িতে ৩০০ কোটি! রাহুল গান্ধী জবাব দিন, তোপ নাড্ডার]

মোদি প্রশ্ন করেন, গ্রামে যে মোদির গ্যারান্টিওয়ালা গাড়ি এসেছে, তা জানত কিনা স্কুল পড়ুয়া নাবালিকা। অল্পেশের মেয়ে ঘাড় নেড়ে ‘হ্যাঁ’ জানায়। এর পর মোদি বলেন, “তুমি গিয়ে এবার তোমাদের বন্ধুদের মোদির গ্যারান্টিওয়ালা গাড়ির যাত্রার কথা বলবে তো?” ফের ঘাড় নাড়ে নাবালিকা। মোদি আবার বলেন, “পাক্কা বলবে?” শেষে প্রধানমন্ত্রীর নির্দেশে ‘ভারতমাতা কী জয়!’ স্লোগান ওঠে ভার্চুয়াল বৈঠকে।

এইসঙ্গে মোদি দাবি করেন, তাঁর সরকার ‘মাই-বাপ’ সরকার না। কারণ তিনি ‘দেশের সেবক’। আরও বলেন, “আমার কাছে প্রতিটি গরিব ভিআইপি। কৃষক, যুবা, মা বোন ভিআইপি। আজ সবাই জেনে গিয়েছেন মোদির গ্যারান্টির দম আছে।” গ্যারান্টির এই বহর যে লোকসভা ভোটের দিকে তাকিয়েই, তা বলে দিতে হয় না। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement