shono
Advertisement

‘নিজেদের মধ্যে অবিশ্বাস বলেই অনাস্থা প্রস্তাব’, ‘অহংকারী’ বিরোধীদের তীব্র কটাক্ষ মোদির

২০২৪ সালে লোকসভা নির্বাচনে জয় নিয়েও নিশ্চিত মোদি।
Posted: 04:23 PM Aug 08, 2023Updated: 04:23 PM Aug 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরোধী জোটের দলগুলি নিজেদের মধ্যেই কোনও বিশ্বাস নেই। সেই জন্যই সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছে ইন্ডিয়া জোট (INDIA Alliance)। লোকসভায় অনাস্থা প্রস্তাবে আলোচনার আগে এনডিএ সাংসদদের সঙ্গে বৈঠকে এই কথাই বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। ইন্ডিয়া জোটকে অহংকারী বলে আখ্যা দিয়ে তিনি বলেন, ইন্ডিয়া জোট যাই করুক না কেন আগামী লোকসভা নির্বাচনে বিজেপিই জিতবে। প্রধানমন্ত্রীর বক্তব্যে উঠে আসে রাজ্যসভায় দিল্লি অর্ডিন্যান্স বিলের প্রসঙ্গও।

Advertisement

মঙ্গলবার অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনার আগেই এনডিএ সাংসদদের সঙ্গে বিশেষ বৈঠকে বসেন প্রধানমন্ত্রী। সূত্র মারফত জানা গিয়েছে, বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, “বিরোধীদের নিজেদেরই মধ্যেই বিশ্বাস নেই। তার প্রতিফলন ধরা পড়েছে তাদের আনা অনাস্থা প্রস্তাবে (No Confidence Motion)। রাজ্যসভায় দিল্লি অর্ডিন্যান্সকে কয়েকজন ‘লোকসভার আগে সেমিফাইনাল’ বলে অভিহিত করেছিলেন। কিন্তু সেখানে এনডিএ প্রার্থীরা জয় পেয়েছেন বলে তাঁদের অভিনন্দন জানাই।” মোদির মতে, শেষ বলে ছক্কা মেরে লোকসভা ভোট জিততে চান এনডিএ সাংসদরা।

[আরও পড়ুন: এবার বাংলাদেশে পুড়ল কোরান, প্রতিবাদে পথে জনপ্লাবন]

এখানেই না থেমে বিরোধীদের ইন্ডিয়া জোটকে ‘ঘামান্ডি’ বলেও কটাক্ষ করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, বিরোধীরা সামাজিক ন্যায়ের কথা বলে। কিন্তু তাদের দুর্নীতি আর তোষণের রাজনীতির কারণে সমাজের বিশাল ক্ষতি হয়েছে। আসন্ন লোকসভা নির্বাচনেও বিজেপিই জিতবে বলে আত্মবিশ্বাসী মোদি। বৈঠক শেষে কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল এই বিষয়গুলি সাংবাদিকদের সামনে তুলে ধরেন। 

প্রসঙ্গত, মণিপুর ইস্যুতে সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছেন কংগ্রেস সাংসদ গৌরব গগৈ। মঙ্গলবার থেকেই এই নিয়ে আলোচনা শুরু হয়েছে। জানা গিয়েছে, আগামী বৃহস্পতিবার লোকসভায় অনাস্থা প্রস্তাবের জবাবি ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। তার আগেই বিরোধীদের একহাত নিলেন মোদি।

[আরও পড়ুন: ওয়েব সিরিজে মিমি চক্রবর্তী! টলিপাড়ার কোন নায়কের সঙ্গে জুটি বাঁধছেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement