shono
Advertisement
PM Modi

মন্ত্রিসভার প্রথম বৈঠকেই বড় সিদ্ধান্ত মোদির

তৃতীয়বার দেশের প্রধানমন্ত্রী হিসেবে কাজ শুরু করে দিলেন নরেন্দ্র মোদি। সোমবার নিজের বাসভবনে বৈঠকে বসেছে নতুন মন্ত্রিসভা।
Published By: Biswadip DeyPosted: 06:37 PM Jun 10, 2024Updated: 08:07 PM Jun 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃতীয়বার দেশের প্রধানমন্ত্রী হিসেবে কাজ শুরু করে দিলেন নরেন্দ্র মোদি। সোমবার নিজের বাসভবনে বৈঠকে বসেছে নতুন মন্ত্রিসভা। আর সেই বৈঠকে ৩ কোটি বাড়িকে প্রধানমন্ত্রী আবাস যোজনার অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হল।

Advertisement

৭ লোক কল্যাণ মার্গে মোদির বাসভবনে বৈঠক করছে নতুন মন্ত্রিসভা।  উল্লেখ্য, চলতি বছরের অন্তর্বর্তীকালীন বাজেটে পেশের সময়েই অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ জানিয়েছিলেন, আরও ২ কোটি বাড়িকে আবাস যোজনার আওতায় আনা হবে। কিন্তু বৈঠকে বাড়ল সেই সংখ্যা।

[আরও পড়ুন: কাশ্মীরে তীর্থযাত্রীদের বাসে হামলায় বাড়ল মৃতের সংখ্যা, শুরু NIA তদন্ত, জঙ্গিদের তল্লাশিতে সেনা]

উল্লেখ্য, রবিবাসরীয় সন্ধ্যায় তৃতীয় বারের জন্য দেশের প্রধানমন্ত্রী পদে শপথ নিয়েছেন নরেন্দ্র মোদি (PM Modi)। তাঁর সঙ্গে শপথ নেন আরও ৭১ জন। তাঁদের মধ্যে ৩০ জন পূর্ণমন্ত্রী। ৩৬ জন প্রতিমন্ত্রী। বাকিরা স্বাধীন দায়িত্বপ্রাপ্ত। অবশেষে সোমবার তাঁদের মধ্যেই বণ্টন করা হল মন্ত্রকের দায়িত্ব। জল্পনা ছিল প্রধানমন্ত্রী নাকি বেশ কিছু পোর্টফোলিওয় অদল বদল করতে চাইছেন। সোমবার নিজ বাসভবনে মোদি ৩.০-র প্রথম বৈঠকে এই নিয়ে বড় সিদ্ধান্ত হতে চলেছে। কিন্তু শেষপর্যন্ত দেখা গেল বড়সড় বদল করা হল না মন্ত্রিসভায়। বিশেষ করে ‘বিগ ৪’ রইল অপরিবর্তিত। বিশেষ করে শরিকি প্রত্যাশা সেভাবে পূরণ হতে দেখা যায়নি। জল্পনা ছিল নীতীশ কুমার রেলমন্ত্রী হতে পারেন। কিন্তু শেষপর্যন্ত দেখা গেল এই ধরনের কোনও রাস্তায় হাঁটার পরিকল্পনাই নেই বিজেপির। 

এদিকে শোনা যাচ্ছে,  ১৮ জুন থেকে শুরু হতে পারে নতুন লোকসভার অধিবেশন। ২০ জুন স্পিকার নির্বাচনের সম্ভাবনা রয়েছে। ২১ জুন দুই কক্ষের যৌথ অধিবেশন হতে পারে। সেখানে ভাষণ দেবেন দ্রৌপদী মুর্মু।

[আরও পড়ুন: যুদ্ধজয়ে বাধা নেতানিয়াহুই! ইজরায়েলের যুদ্ধকালীন মন্ত্রক ছাড়লেন ক্ষুব্ধ গানৎজ

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তৃতীয়বার দেশের প্রধানমন্ত্রী হিসেবে কাজ শুরু করে দিলেন নরেন্দ্র মোদি।
  • সোমবার নিজের বাসভবনে বৈঠকে বসেছে নতুন মন্ত্রিসভা।
  • আর সেই বৈঠকে ৩ কোটি বাড়িকে প্রধানমন্ত্রী আবাস যোজনার অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হল।
Advertisement