shono
Advertisement

‘ভারত তোমাদের জন্য গর্বিত’, নিজে গ্র্যামি না পেলেও শঙ্কর-জাকিরদের জন্য উচ্ছ্বসিত মোদি

গ্র্যামির মঞ্চে ভারতের জয়জয়কার।
Posted: 03:37 PM Feb 05, 2024Updated: 03:37 PM Feb 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৬৬তম গ্র্যামি অ্যাওয়ার্ডের (Grammy Award) মঞ্চে ভারতের বড় জয়। চলতি বছরে একাধিক ভারতীয় শিল্পীর হাতে গ্র্যামি পুরস্কার এসেছে। যা কিনা বিগত কয়েক বছরে বিরল। পুরস্কৃত হয়েছেন শঙ্কর মহাদেবন, জাকির হুসেন, ভি সেলভাগণেশ, রাকেশ চৌরাসিয়ারা। গ্র্যামির দৌড়ে কিন্তু ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও ছিলেন। কিন্তু জাকির হুসেনের ‘পসতো’র কাছে হেরে যান। তবে নিজে পুরস্কৃত না হলেও ভারতীয় শিল্পীদের এমন গগনচুম্বী সাফল্যে গর্বিত মোদি (PM Narendra Modi)। জানালেন শুভেচ্ছাও।

Advertisement

ভারতের গ্র্যামি বিজেতাদের সকলকে শুভেচ্ছা জানিয়ে মোদি এক্স হ্যান্ডেলে লিখেছেন, “গ্র্যামির মঞ্চে তোমাদের এহেন দারুণ সাফল্যের জন্য অসংখ্য শুভেচ্ছা রইল। সঙ্গীতের প্রতি তোমাদের অসাধারণ দক্ষতা এবং নিষ্ঠার জন্যই গোটা বিশ্বের মন জয় করে নিয়েছো। তোমাদের জন্য ভারত গর্বিত। এই সাফল্য কঠোর পরিশ্রমের ফল। যা নবীন প্রজন্মের শিল্পীদেরও অনুপ্রেরণা জোগাবে। সঙ্গীতের প্রতি আরও আকৃষ্ট করবে।” গ্যামির অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এআর রহমানও। 

[আরও পড়ুন: বাঁশির সুরেই বিশ্বজয়, জোড়া গ্র্যামি পেলেন রাকেশ চৌরাসিয়া, গর্বিত ভারত]


সঙ্গীতদুনিয়ার সবথেকে বড় পুরস্কার গ্র্যামি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে শঙ্কর মহাদেবন এবং জাকির হুসেনের ফিউশন ব্যান্ড ‘শক্তি’ পুরস্কৃত হল তাঁদের সাম্প্রতিক অ্যালবাম ‘দিস মোমেন্ট’-এর জন্য। যেখানে শঙ্কর-জাকিরের সঙ্গে সঙ্গত দিয়েছেন জন ম্যাকলাফিন, ভি সেলভাগণেশ এবং গণেশ রাজাগোপালনরা। অন্যদিকে রাকেশ চৌরাসিয়া পেয়েছেন ২টি গ্র্যামি পুরস্কার। গ্র্যামি অ্যাওয়ার্ডের অফিশিয়াল এক্স হ্যান্ডেল থেকে সেই গর্বের মুহূর্ত শেয়ার করা হয়েছে। যা দেখে উচ্ছ্বাসের জোয়ারে ভাসছে দেশবাসী। নিঃসন্দেহে ভারতের জন্য গর্বের দিন আজ। শুভেচ্ছা জানালেন নরেন্দ্র মোদিও। যিনি নিজে এবছর গ্র্যামির জন্য মনোনীত হলেও পুরস্কার তাঁর অধরাই রয়ে গিয়েছে।

[আরও পড়ুন: গ্র্যামির মঞ্চে বড় জয় ভারতের, পুরস্কৃত শঙ্কর মহাদেবন, জাকির হুসেনের ‘শক্তি’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement