shono
Advertisement

সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মদিবসে ‘স্ট্যাচু অফ ইউনিটি’তে শ্রদ্ধাজ্ঞাপন মোদির

দিনটি পালন করা হয় 'রাষ্ট্রীয় একতা দিবস' হিসাবে।
Posted: 10:50 AM Oct 31, 2023Updated: 10:51 AM Oct 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজ ভারতের ‘লৌহমানব’ সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মদিবস। বিশেষ এই দিনটি পালন করা হয় ‘রাষ্ট্রীয় একতা দিবস’ হিসাবে। সেই উপলক্ষে গুজরাটে তাঁর নামে তৈরি স্ট্যাচু অফ ইউনিটিতে শ্রদ্ধা জ্ঞাপন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। 

Advertisement

এদিন স্বাধীন ভারতের রূপকারের জন্মদিনে এক্স (X) হ্যান্ডেলে মোদি লেখেন, “আজ সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মজয়ন্তী। তাঁর অদম্য সাহস, দূরদর্শী নেতৃত্ব এবং আত্মত্যাগ আমাদের কাছে উদাহরণ হয়ে থাকবে। এইভাবেই তিনি আমাদের দেশে ভবিষ্যৎ তৈরি করে গিয়েছেন। জাতীয় একতা গড়ে তুলতে আমরা তাঁর পথ অনুসরণ করে চলেছি। তাঁর সেবায় আমরা চির ঋণী হয়ে থাকব।”  

এদিন গুজরাটের (Gujarat) স্ট্যাচু অফ ইউনিটিতে শ্রদ্ধা জানান মোদি। করেন জলাভিষেক। ২০১৪ সাল থেকে এই দিনটিকে স্মরণীয় করে রাখার জন্য প্রতি বছর রাষ্ট্রীয় একতা দিবস বা ন্যাশনাল ইউনিটি ডে পালন করার কথা ঘোষণা করে গেরুরা শিবির। বল্লভভাই প্যাটেলকে শ্রদ্ধা জানিয়ে টুইট করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)।  

অন্যদিকে, আজ ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর (Indira Gandhi)মৃত্যু বার্ষিকীতে দিল্লির শক্তিস্থলে তাঁর সমাধিতে শ্রদ্ধা জ্ঞাপন করেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে এবং কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী ও কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement