shono
Advertisement

স্বচ্ছতার বার্তা, সাতসকালে সমুদ্রের ধারে প্লাস্টিক কুড়োলেন মোদি

নেটিজেনদের প্রশংসা পাচ্ছে প্রধানমন্ত্রীর ভিডিও। The post স্বচ্ছতার বার্তা, সাতসকালে সমুদ্রের ধারে প্লাস্টিক কুড়োলেন মোদি appeared first on Sangbad Pratidin.
Posted: 09:54 AM Oct 12, 2019Updated: 09:54 AM Oct 12, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বচ্ছ ভারত কর্মসূচির সূচনা করেছেন তিনি। দেশকে সিঙ্গল ইউজ প্লাস্টিক মুক্ত করারও শপথ নিয়েছেন তিনি। এবার এই দুই কর্মসূচি একসঙ্গে পালন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তামিলনাড়ুর মামাল্লাপ্পুরম সৈকতে নিজের হাতে কুড়োলেন প্লাস্টিকের বর্জ্য। যা একদিকে স্বচ্ছ ভারতের বার্তা দেবে আবার অন্যদিকে, প্লাস্টিক মুক্ত দেশ গড়ার বার্তাও দেবে।

Advertisement

[আরও পড়ুন: জিনপিংয়ের মন জয় মোদির, তবে কাশ্মীর কাঁটায় বিদ্ধ হতে পারে ‘ইনফরমাল সামিট’ ]

চিনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে বৈঠকের জন্য এখন তামিলনাড়ুতে আছেন মোদি। শনিবারও একপ্রস্থ বৈঠক হওয়ার কথা দুই নেতার। তাঁর আগে সাতসকালে সম্ভবত প্রাতঃভ্রমণে বেরিয়েই স্বচ্ছতার বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁর টুইটার অ্যাকাউন্টে পোস্ট হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে, সমুদ্র সৈকতে বালির মধ্যে দিয়ে তিনি কালো টি-শার্ট এবং প্যান্ট পরে হেঁটে চলেছেন। তাঁর এক হাতে প্লাস্টিকের একটি থলিতে রয়েছে প্রচুর প্লাস্টিকের বর্জ্য পদার্থ। আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজের হাতে প্লাস্টিকের প্যাকেট, বর্জ্য পদার্থ সংগ্রহ করে সেই প্যাকেটে ঢোকাচ্ছেন।

[আরও পড়ুন: বাড়ছে সিম বিক্রি! বিএসএনএল বন্ধের জল্পনায় ইতি টানলেন সংস্থার কর্তারা]

প্রধানমন্ত্রী হাঁটছেন খালি পায়ে। তাঁর হাতেও দস্তানা নেই। আশেপাশে নিরাপত্তা কর্মীদেরও দেখা যাচ্ছে না। প্রায় আধ ঘণ্টা প্লাস্টিকের বর্জ্য সংগ্রহের পর তা মোদি তুলে দেন এক হোটেল কর্মীর হাতে। ভিডিওটি মোদির টুইটার অ্যাকাউন্টে পোস্ট হওয়ার পরই তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। প্রধানমন্ত্রীর মাটির সঙ্গে জুড়ে থাকার এই প্রবণতা বেশ পছন্দ করছেন নেটিজেনরা। মোদি এমনিতে সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয়। তাঁর খালি পায়ে সমুদ্রের ধারে প্লাস্টিক সংগ্রহের এই ভিডিও যে যুবসমাজকে অনুপ্রাণিত করবে এ বিষয়ে কোনও সংশয় নেই।

The post স্বচ্ছতার বার্তা, সাতসকালে সমুদ্রের ধারে প্লাস্টিক কুড়োলেন মোদি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement