shono
Advertisement

করোনা নিয়ে দেশে বাড়ছে উদ্বেগ, পরিস্থিতি পর্যালোচনায় জরুরি বৈঠকে মোদি

৯ রাজ্যের ভোটের আগে বেকায়দায় পড়ে করোনা হাওয়া তুলছে কেন্দ্র, অভিযোগ কংগ্রেসের।
Posted: 10:27 AM Dec 22, 2022Updated: 10:27 AM Dec 22, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে করোনার অতি সংক্রামক BF.7 ভ্যারিয়েন্টে আক্রান্তের হদিশ মিলতেই নড়েচড়ে বসল কেন্দ্র। বুধবার করোনা (Coronavirus) পরিস্থিতি পর্যালোচনায় বিভিন্ন রাজ্যের সঙ্গে আলোচনায় বসেছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। বৃহস্পতিবার খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) করোনা পরিস্থিতি পর্যালোচনায় জরুরি বৈঠকে বসছেন। বৈঠকে স্বাস্থ্যমন্ত্রকের শীর্ষ আধিকারিকরা উপস্থিত থাকতে পারেন বলে জানা গিয়েছে।

Advertisement

আসলে চিনে যে ভয়ংকর নয়া ভ্যারিয়েন্ট ফের করোনা ভাইরাসকে ত্রাসে পরিণত করেছে, সেই ভয়ংকর ভ্যারিয়েন্টের সন্ধান মিলেছে ভারতেও। গত কয়েকমাসে ভারতে মোট ৪ জন এই নয়া ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে দু’জন গুজরাটের বাসিন্দা এবং দু’জন ওড়িশার বাসিন্দা। শুধু তাই নয়, শোনা যাচ্ছে রাজধানী দিল্লিতে আরও বেশ কয়েকজন এই নয়া ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়ে থাকতে পারেন বলে আশঙ্কা করছে সরকার। পরিস্থিতি যাতে হাতের বাইরে বেরিয়ে না যায়, সেটা নিশ্চিত করতে বৃহস্পতিবারই প্রধানমন্ত্রী জরুরি বৈঠকে বসছেন।

[আরও পড়ুন: লৌহ আকরিক রপ্তানিতে ভাটা, সংসদে অভিষেকের প্রশ্নে অস্বস্তিতে কেন্দ্র]

শুধু মোদি নন, বিভিন্ন রাজ্যও কোভিড (COVID-19) ছড়িয়ে পড়া রুখতে জরুরি ভিত্তিতে আসরে নামছে। আজই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল স্বাস্থ্য দপ্তরের আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসছেন। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডেও জরুরি বৈঠকে বসছেন। নবান্নেও আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) গড়ে দেওয়া কোভিড কমিটি মুখ্যসচিবের নেতৃত্বে বৈঠকে বসছেন। সূত্রের খবর, করোনার নতুন করে ছড়িয়ে পড়া রুখতে ফের টেস্টিং এবং বুস্টার ডোজ দেওয়ায় জোর দিতে চাইছে সরকার।

[আরও পড়ুন: শুভেন্দুর পর বিফল সুকান্তও! রাজ্যে ৩৫৫ ধারা জারির দাবি ফুৎকারে ওড়ালেন স্বরাষ্ট্রমন্ত্রী]

যদিও করোনা নিয়ে কেন্দ্রের এই সতর্কতার পিছনে রাজনীতি দেখছে বিরোধীরা। কংগ্রেস যেমন বলেই দিচ্ছে, রাহুল গান্ধীর (Rahul Gandhi) ভারত জোড়ো যাত্রা বন্ধ করা এবং আগামী বছর যে ৯ রাজ্যের ভোট আছে, সেটা পিছিয়ে দেওয়ার জন্যই নতুন করে করোনা হাওয়া তুলে বাজার গরম করতে চাইছে সরকার। কংগ্রেস বলছে, আগামী বছর যে ৯টি রাজ্যে ভোট তার বেশিরভাগেই স্বস্তিতে নেই বিজেপি। সেকারণেই করোনার হাওয়া তুলে ভোট পিছনোর চেষ্টা করা হচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement