shono
Advertisement

ভ্যাটিকান সিটিতে হাসিনা, পোপের সঙ্গে করলেন কুশল বিনিময়  

শেখ হাসিনাকে 'সুপার হিউম্যান' বলে প্রশংসাও করেন ইটালির প্রধানমন্ত্রী। The post ভ্যাটিকান সিটিতে হাসিনা, পোপের সঙ্গে করলেন কুশল বিনিময়   appeared first on Sangbad Pratidin.
Posted: 11:56 AM Feb 07, 2020Updated: 09:51 PM Feb 07, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পোপ ফ্রান্সিসের সঙ্গে সাক্ষাৎ করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার ভ্যাটিকান সিটিতে ক্যাথলিক ধর্মগুরুর সঙ্গে কুশল বিনিময় করেন হাসিনা।

Advertisement

প্রধানমন্ত্রীর প্রচার সচিব ইহসানুল করিম জানান, এদিন সকালে ইটালির রাজধানী রোমের নিকটে অবস্থিত ভ্যাটিকান সিটি গিয়ে পোপের সঙ্গে সাক্ষাৎ করেন হাসিনা। সেখানে কিছু সময় কাটান  তিনি এবং পোপের সঙ্গে কুশল বিনিময় করেন। এই সময় প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা ও মেয়ে সায়মা ওয়াজেদ হোসেনও সেখানে উপস্থিত ছিলেন। বিকেলে একটি ট্রেনে ইটালির মিলান নগরীর উদ্দেশে রওনা দেন শেখ হাসিনা। ইটালির প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তের আমন্ত্রণে মঙ্গলবার বিকেলে চার দিনের সরকারি সফরে ইতালি পৌঁছান প্রধানমন্ত্রী।

সদ্য, রোহিঙ্গাদের নিরাপদ, মর্যাদাপূর্ণ এবং স্থায়ী প্রত্যর্পণের জন্য ইটালি-সহ ইউরোপীয় ইউনিয়নভুক্ত (EU) দেশগুলির সাহায্য চেয়েছেন শেখ হাসিনা। একইসঙ্গে রোহিঙ্গা ইস্যুতে সমর্থনের জন্য EU-কে ধন্যবাদও জানিয়েছেন তিনি। বুধবার বাংলাদেশ এবং ইটালির প্রধানমন্ত্রী জিউসেপ কোঁতের মধ্যে দ্বিপাক্ষিক বৈঠক হয়। ইটালির প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন রোমের পালাজো চিগিতে এই বৈঠক হয়।

ওই বৈঠকের পর হাসিনার প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, দুই প্রধানমন্ত্রী উভয় দেশের পারস্পরিক স্বার্থে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করেন। উভয়েই রোহিঙ্গা সমস্যার বিষয়ে গত ২৩ জানুয়ারি আন্তর্জাতিক আদালতের সিদ্ধান্তকে স্বাগত জানান। জিউসেপ কোঁতে ইটালির পক্ষ থেকে রোহিঙ্গা সমস্যার সমাধানে বাংলাদেশের পদক্ষেপে সন্তোষ প্রকাশ করেন। শেষ হাসিনাকে সুপার হিউম্যান বলে প্রশংসাও করেন।

[আরও পড়ুন: কর্মীদের মাইনে না মেটানোর অভিযোগ, ফের ১৭টি মামলা নোবেলজয়ী ইউনুসের বিরুদ্ধে]

The post ভ্যাটিকান সিটিতে হাসিনা, পোপের সঙ্গে করলেন কুশল বিনিময়   appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement