shono
Advertisement

ন্যায়যাত্রায় উসকানিমূলক মন্তব্য! অধীরের বিরুদ্ধে জামিন অযোগ্য মামলা পুলিশের

পালটা হাই কোর্টে অধীর।
Posted: 01:50 PM Mar 06, 2024Updated: 01:52 PM Mar 06, 2024

গোবিন্দ রায়: রাহুলের ন্যায়যাত্রায় উসকানিমূলক মন্তব্য়ের অভিযোগ অধীর চৌধুরীর বিরুদ্ধে। যার জেরে প্রদেশ কংগ্রেস সভাপতির বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা করল রাজ্য় পুলিশ। কংগ্রেস নেতাকে নোটিশও পাঠায়। এর বিরুদ্ধে পালটা কলকাতা হাই কোর্টে মামলা করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি। মামলা দায়েরের অনুমতি দিয়েছে আদালত। বৃহস্পতিবার বিচারপতি জয় সেনগুপ্তর এজলাসে মামলার শুনানি।

Advertisement

৩১ জানুয়ারি মালদহের হরিশচন্দ্রপুরে ঢোকে ন্যায়যাত্রা। সেখানে রাহুল গান্ধীর সঙ্গে ছিলেন অধীর চৌধুরী। সেখানে ভিড়ের চাপে গাড়ির কাঁচ ভেঙে যায়। পুলিশের দাবি, সেই সময় অধীর এমন কিছু উসকানিমূলক মন্তব্য করেন যাতে উত্তেজিত হয়ে পড়েন কংগ্রেস সমর্থকরা। বড়সড় দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে পুলিশকর্তারা। এই প্রেক্ষিতে অধীরের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের হয়। তাঁকে ৪১-এ ধারায় নোটিশ জারি করে তলব করে পুলিশ। এর বিরুদ্ধেই হাই কোর্টে গেলেন অধীর।

[আরও পড়ুন: খেসারত দিতে হবে ৩ কোটি টাকা! পাকিস্তান থেকে সীমা হায়দরকে আইনি নোটিস প্রাক্তন স্বামীর]

 বিহার থেকে বাংলায় ঢুকেছিল রাহুলের ন্যায় যাত্রা। মালদহে ঢুকে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী অভিযোগ ছিল, ঢিল মেরে না কি রাহুল গান্ধীর গাড়ির কাচ ভাঙা হয়েছে। কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে তা অবশ্য স্পষ্ট করেননি তিনি। অধীরের কথায়, “বুঝে নিন, কারা হামলা চালিয়েছে। আমরা এখানে জানি, অতিথি দেব ভব। কিন্তু বাংলায় রাহুল গান্ধীর যাত্রা ঢোকার পর থেকেই বাধা দেওয়া হচ্ছে।” ঘুরিয়ে তিনি তৃণমূলকে নিশানা করতে চেয়েছেন বলেই মত রাজনৈতিক মহলের। যদিও পরে কংগ্রেসের তরফে জানানো হয়, বিহারেই রাহুলের গাড়িক কাচ ভেঙেছিল। এবার  সেই ঘটনায় অধীরের বিরুদ্ধে জামিন অযোগ্য় ধারায় মামলা দায়ের হল। 

[আরও পড়ুন: বন্দে ভারত এক্সপ্রেসে দইয়ের মধ্যে ছত্রাক! যাত্রীর অভিযোগ ঘিরে ঘনাল বিতর্ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement