shono
Advertisement

পাটনায় উচ্ছেদ অভিযানে পুলিশ-জনতা খণ্ডযুদ্ধ, আহত এসআই

২০ রাউন্ড গুলি চালায় পুলিশ। The post পাটনায় উচ্ছেদ অভিযানে পুলিশ-জনতা খণ্ডযুদ্ধ, আহত এসআই appeared first on Sangbad Pratidin.
Posted: 08:37 PM Sep 05, 2017Updated: 03:07 PM Sep 05, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  উচ্ছেদ অভিযানে রণক্ষেত্র পাটনা। পুলিশ জনতা সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল পাটনার দিঘা ও রাজীবনগর থানা এলাকা।

Advertisement

এদিন এই দুই থানার পুলিশ আধিকারিকদের সঙ্গে নিয়ে বেদখল হয়ে যাওয়া সরকারি এলাকা দখলমুক্ত করতে গিয়েছিলেন পুরসভার কর্মীরা। কমপক্ষে ৪০০ একর জমি বেদখল হয়ে পড়েছিল বলে অভিযোগ পুরসভার। সেই দখল অভিযানেই পুলিশকে বাধা দেয় একদল ব্যক্তি। তাদের অভিযোগ ছিল বিনা নোটিসেই এই অভিযান চালাচ্ছে পুলিশ ও পুরসভা। কিছু না জানিয়েই প্রায় ৫০টি জেসিবি মেশিন নিয়ে আসা হয় বলে জানান তারা। বুলডোজার দিয়ে উচ্ছেদ অভিযান শুরু করা মাত্রই পুলিশকর্মীদের ওপর জনতা চড়াও হয় বলে অভিযোগ।

[সিগারেট আনতে মানা, ‘সেলফি’র লোভ দেখিয়ে নাবালককে গুলি যুবকের]

এদিকে, সরকারি কাজে হস্তক্ষেপের জন্য উত্তেজিত জনতাকে সরিয়ে দিতে চায় পুলিশ। সেখানে শুরু হয় বচসা। পরে তা হাতাহাতিতে গড়ায়। পরিস্থিতি ক্রমশ খারাপ হলে দিঘা ও রাজীবনগর থানা থেকে আরও পুলিশ বাহিনী নিয়ে আসা হয়। উন্মত্ত জনতার হাতে আহত হন বেশ কয়েকজন পুলিশকর্মী, যাদের মধ্যে রয়েছেন একজন সাব ইনস্পেকটর। আহত হন বেশ কয়েকজন সাংবাদিক।

[নার্সের ছদ্মবেশে নেপালে পালাতে ব্যর্থ, মুম্বই থেকে ‘গ্রেপ্তার’ হানিপ্রীত]

জনতাকে ছত্রভঙ্গ করতে শূন্যে ২০ রাউন্ড গুলি চালায় পুলিশ। পালটা পুলিশের দিকে পাথর ছোঁড়ে জনতা। পাটনার অতিরিক্ত পুলিশ সুপার মনু মহারাজ অতিরিক্ত বাহিনী পাঠান এলাকা শান্ত করার জন্য। পুলিশ সূত্রে খবর, বিনা নোটিসে নয়, পাটনা হাইকোর্ট এর আগেই ওই এলাকা খালি করার নির্দেশ দিয়েছিল। সেই মতোই কাজ শুরু করে পুরসভা।

The post পাটনায় উচ্ছেদ অভিযানে পুলিশ-জনতা খণ্ডযুদ্ধ, আহত এসআই appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement