shono
Advertisement

বিমানে বৃদ্ধার গায়ে প্রস্রাব, মদ্যপ ব্যক্তির বিরুদ্ধে লুকআউট নোটিস জারির আরজি

এই ঘটনায় ডিজিসিএ শোকজ করেছে এয়ার ইন্ডিয়াকে।
Posted: 02:30 PM Jan 06, 2023Updated: 04:20 PM Jan 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মদ্যপ অবস্থায় বৃদ্ধা সহযাত্রীর গায়ে প্রস্রাব করেছিলেন এক ব্যক্তি। আমেরিকা থেকে দিল্লিতে আসা বিমানের এই ঘটনায় এবার অভিযুক্তের নামে লুকআউট নোটিস জারি করার আরজি দিল্লি পুলিশের। বৃহস্পতিবার রাতে পুলিশের তরফে অভিবাসন দপ্তরকে এই নির্দেশ দেওযা হয়েছে।

Advertisement

গতকাল, বৃহস্পতিবারই ডিজিসিএ (DGCA) শোকজ করেছিল এয়ার ইন্ডিয়া (Air India) ও সংশ্লিষ্ট বিমানের চালক ও ক্রু সদস্যদের। অভিযুক্তর প্রতি আইন মেনে পদক্ষেপ করা হয়নি বলেই এই শোকজ। এবার অভিযুক্তের নামে লুকআউট নোটিস জারির কথাও জানা গেল। পুলিশ ইতিমধ্যেই জানতে পেরেছে ওই ব্যক্তির নাম শংকর মিশ্র। তিনি একটি আর্থিক পরিষেবা সংস্থার ভাইস প্রেসিডেন্ট।

[আরও পড়ুন: ‘আত্মনির্ভরতা’র পথে নয়া পদক্ষেপ! ৭৫০ জন ছাত্রীর তৈরি উপগ্রহ উৎক্ষেপণ করবে ISRO]

২৬ নভেম্বর আমেরিকা থেকে দিল্লিতে ফিরছিলেন ৭০ বছর বয়সি ওই বৃদ্ধা। বিমানের বিজনেস ক্লাসে আচমকাই তাঁর গায়ে প্রস্রাব করেন এক ব্যক্তি। অধিকাংশ যাত্রী ঘুমন্ত থাকার কারণে ঘটনাটি সকলের নজর এড়িয়ে যায়। বিমানের কর্মীদের এই ঘটনা জানালে তাঁরা ওই বৃদ্ধাকে পরিষ্কার জামাকাপড় পরে ঘুমিয়ে পড়তে নির্দেশ দেন। এই বিষয়টি নিয়ে তিনি যেন মুখ না খোলেন, সেই কথাও বলা হয় বৃদ্ধাকে।

বিমানকর্মীদের আচরণে অত্যন্ত বিরক্ত হয়ে টাটা গোষ্ঠীর চেয়ারম্যান এন চন্দ্রশেখরনের কাছে অভিযোগ জানিয়ে চিঠি লেখেন ওই বৃদ্ধা। তিনি বলেন, “এরকম জঘন্য ঘটনা সত্বেও কর্মীদের তরফে কোনও রকম উদ্যোগ নেওয়া হয়নি। নিজেকেই দায়িত্ব নিয়ে সমস্ত ঘটনা সকলকে জানাতে হয়। একঘণ্টা ধরে একটি সংকীর্ণ জায়গায় বসিয়ে রাখার পরে আমাকে নিজের আসনে ফেরত পাঠানো হয়। তাও সেই জায়গা পরিষ্কার করা হয়নি।” অভিযোগ পেয়ে অবশ্য উড়ান সংস্থার শীর্ষ কর্তারা দুঃখপ্রকাশ করেন। এবার আসরে নামল ডিজিসিএ।

[আরও পড়ুন: কুকুর মারতে পেশাদার শুটার! বিহারে সরকারি নির্দেশে ২ দিনে মারা হল ৩০টি সারমেয়]

বুধবারই ডিজিসিএর (DGCA) তরফে জানানো হয়, “আমরা ইতিমধ্যেই উড়ান সংস্থার কাছে গোটা ঘটনা নিয়ে রিপোর্ট চেয়েছি। যাত্রীর প্রতি অবহেলার অভিযোগ যদি প্রমাণিত হয়, তাহলে যথাযথ পদক্ষেপ করা হবে।” এদিকে অভিযুক্ত মিশ্রর আইনজীবীর তরফে দাবি করা হয়েছে, ওই মহিলার পোশাক ও ব্যাগ ধুয়ে ফেরত দিয়েছিলেন তিনি। এবং ওই মহিলাও পরিষ্কার জানিয়ে দিয়েছিলেন, তাঁর আর অভিযোগ দায়ের করার কোনও ইচ্ছে নেই। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement