shono
Advertisement

অনুব্রত গড়ে মোষে টানা গাড়িতে কয়লা পাচার, পুলিশি তৎপরতায় বাজেয়াপ্ত ১২ টন কালো হিরে

বীরভূমের সদাইপুর থানার পুলিশ অবৈধ কয়লা বাজেয়াপ্ত করে।
Posted: 04:12 PM Jan 27, 2023Updated: 04:12 PM Jan 27, 2023

নন্দন দত্ত, সিউড়ি: পরপর যাচ্ছে ৬টি মোষে টানা গাড়ি। তাতে বিছানো খড়, বিচুলি। ওই গাড়িগুলির দিকে পুলিশের নজর যেতেই বিপত্তি। গাড়ি ছেড়ে পালাল চালক-সহ অন্যান্যরা। মোষে টানা গাড়িতে তল্লাশি চালিয়েই কয়লা পাচারের পর্দাফাঁস। বীরভূমের সদাইপুর থানার পুলিশ বাজেয়াপ্ত করল ১২ টন অবৈধ কয়লা।

Advertisement

শুক্রবার ভোরে বীরভূমের দুবরাজপুর ব্লকের রেঙ্গুনি গ্রামের রাস্তায় ৬টি মোষের গাড়িতে করে কয়লা পাচার করা হচ্ছিল। পুলিশ সূত্রে খবর, দুবরাজপুরের সালুঞ্চি গ্রামকে ভায়া করে সদাইপুর এলাকা হয়ে সিউড়ির দিকে যাচ্ছিল অবৈধ কয়লা বোঝাই ৬টি মোষের গাড়ি। সদাইপুর থানার ওসি মিকাইল মিঞার নেতৃত্বে বিরাট পুলিশবাহিনী মোষের গাড়িগুলিকে আটকায়। তা থেকে ১২ টন অবৈধ কয়লা বাজেয়াপ্ত করা হয়। ওই বিপুল পরিমাণ কয়লা কোথায় পাচার করা হচ্ছিল, তা যদিও এখনও জানা যায়নি। মোষের গাড়ির চালক-সহ অন্যান্যরা পলাতক। তাদের খোঁজ শুরু হয়েছে।

[আরও পড়ুন: আইএসএফ ও তৃণমূলের সংঘর্ষের ঘটনায় এখনও জারি ধরপাকড়, গ্রেপ্তার আরও ৩]

গরু ও কয়লা পাচার কাণ্ডের কিনারায় তৎপর সিবিআই, ইডি’র মতো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সম্প্রতি গরু পাচার মামলায় গ্রেপ্তার হয়েছেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। তাঁর গ্রেপ্তারির মাঝে বীরভূম থেকে পাচার হওয়ার আগে কয়লা উদ্ধারের ঘটনা যেন অক্সিজেন জোগাচ্ছে বিরোধীরা। রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে আরও একবার প্রশ্ন তুলছেন তারা।

[আরও পড়ুন: বৈষ্ণবীর বাড়িতে যাওয়ার নামে বেরিয়ে রাতভর বেপাত্তা, ভোরে আমবাগানে উদ্ধার ব্যক্তির ঝুলন্ত দেহ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement