shono
Advertisement

অমরনাথ হামলায় ‘মধুচন্দ্রিমায়’ইতি, মোদিকে নিশানা তোগাড়িয়ার

ঘন ঘন বিদেশ সফর নিয়ে প্রশ্ন। The post অমরনাথ হামলায় ‘মধুচন্দ্রিমায়’ ইতি, মোদিকে নিশানা তোগাড়িয়ার appeared first on Sangbad Pratidin.
Posted: 06:37 PM Jul 11, 2017Updated: 01:07 PM Jul 11, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অমরনাথ যাত্রীদের উপর নারকীয় হামলার ঘটনায়  উঠেছে গোয়েন্দা ব্যর্থতার অভিযোগ। বিরোধীদের অভিযোগের জবাব দিতে জেরবার কেন্দ্র সরকার। এবার নরেন্দ্র মোদির অস্বস্তি বাড়ালেন প্রবীণ তোগাড়িয়া। বিশ্ব হিন্দু পরিষদের আন্তর্জাতিক কার্যনির্বাহী সভাপতি তোগাড়িয়া অমরনাথের ঘটনায় নাম না করে মোদিকে কাঠগড়ায় তুলেছেন। প্রবীণের ঠেস, ‘বিদেশে গিয়ে বড় বড় কথা বলা বন্ধ করুন। আগে সাধারণ মানুষের নিরাপত্তা দিন।’ অমরনাথ যাত্রায় পূণ্যার্থীদের সুরক্ষা নিয়ে প্রশ্ন তুলেছেন ভিএইচপির এই শীর্ষ নেতা। নিশানা প্রধানমন্ত্রী বুঝতে পারলেও বিজেপি নেতৃত্ব অবশ্য মুখে কুলুপ এঁটেছে।

Advertisement

 


২০০২ এর পর ২০১৭। এনডিএতে জমানাতে আরও একবার অমরনাথ যাত্রীদের ওপর হামলা। অথচ কেন্দ্রে ক্ষমতায় বিজেপি। জম্মু-কাশ্মীরেও বিজেপি জোট সরকারের শরিক। দু জায়গায় প্রশাসনে থাকার পরও কেন বিজেপি জমানায় অমরনাথ যাত্রীদের ওপর হামলা হচ্ছে। এই প্রশ্ন উঠে গিয়েছে এবার বিজেপির অন্দরে। হাটে হাঁড়ি ভেঙেছেন বিশ্ব হিন্দু পরিষদের সভাপতি প্রবীণ তোগাড়িয়া। তাঁর নিশানায় নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রীর ঘন ঘন বিদেশ সফরকে ইঙ্গিত করে তোগাড়িয়া টুইটারে লেখেন, বাইরে গিয়ে বড় বড় বুলি আওড়ানো ছাড়তে হবে। দেশের মানুষকে নিরাপত্তা দেওয়াই আসল কাজ। এত পরিকল্পনার পরও কেন অমরনাথে যাওয়া পূণ্যার্থীদের ওপর হামলা হল। তা নিয়ে প্রশ্ন তুলেছেন ভিএইচিপির শীর্ষ নেতা। প্রবীণ তোগাড়িয়া গুজরাটের প্রতিনিধি। তাঁর রাজ্যের বাসিন্দা নরেন্দ্র মোদি এবং অমিত শাহ। গুজরাটিদের ওপর এই আঘাতে ক্ষুব্ধ প্রবীণ। ঘটনার প্রতিবাদে দেশ জুড়ে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে ভিইএচপি।

[অমরনাথ যাত্রীদের উপর হামলার ‘মাস্টারমাইন্ড’ কে এই ইসমাইল?]

জম্মু-কাশ্মীরের রাজনৈতিক সমীকরণ নিয়েও বিজেপির অস্বস্তি বাড়িয়েছেন প্রবীণ। এই ঘটনার পর কেন জোট সরকার থাকবে বিজেপি তা নিয়ে প্রশ্ন তুলেছেন। মেহবুবা সরকারকে সরিয়ে দেওয়ার দাবি জানিয়েছেন তিনি। সন্ত্রাসের মোকাবিলায় ওই রাজ্যে সেনা নামানোর পরামর্শ দিয়েছেন। অরুণ জেটলির ওপর যে তিনি খুশি নন, তাও বুঝিয়েছেন বিশ্ব হিন্দু পরিষদের এই শীর্ষ নেতা। তোগাড়িয়ার মতে, পূর্ণ সময়ের প্রতিরক্ষামন্ত্রী না থাকায় দেশে সন্ত্রাসবাদের এই বাড়বাড়ন্ত।

The post অমরনাথ হামলায় ‘মধুচন্দ্রিমায়’ ইতি, মোদিকে নিশানা তোগাড়িয়ার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement