shono
Advertisement

গর্ভপাতে রক্তক্ষরণের জেরে মৃত্যু গৃহবধূর, হাসপাতালে উত্তেজনা

অভিযোগ, রক্তক্ষরণ দেখেও আমল দেননি চিকিৎসকরা। The post গর্ভপাতে রক্তক্ষরণের জেরে মৃত্যু গৃহবধূর, হাসপাতালে উত্তেজনা appeared first on Sangbad Pratidin.
Posted: 06:23 PM Feb 22, 2018Updated: 06:38 PM Feb 22, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গর্ভপাত করাতে গিয়ে প্রচুর রক্তক্ষরণের জেরে মৃত্যু হল এক গৃহবধূর। এই ঘটনায় হাসপাতালের চিকিৎসকদের  বিরুদ্ধে গাফিলতির অভিযোগ এনেছে মৃতের পরিবার। বধূমৃত্যুর ঘটনায় হাসপাতাল চত্বরে উত্তেজনার সৃষ্টি হয়। সাত তাড়াতাড়ি পুলিশ এসে যাওয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যায়নি। তবে নানবিধ আধুনিক চিকিৎসা পদ্ধতি বেরিয়ে যাওয়ার পরও কি করে এই ধরনের ঘটনা ঘটে তানিয়ে প্রশ্ন উঠেছে। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে গড়িয়াহাট চত্বরের এক বেসরকারি হাসপাতালে।

Advertisement

[‘নির্ভয়ার জন্য প্রতিবাদ হলে, কুশমণ্ডির নিগৃহীতার জন্য কেন নয়?’]

মৃত গহবধূর নাম ষষ্ঠী সর্দার(২৭)। বাড়ি বাইপাসের রুবি কানেক্টর এলাকায়। বুধবার সকালেই অন্তঃসত্বা গৃহবধূকে গড়িয়াহাটের ওই হাসপাতেল ভরতি করে পরিবারের লোকজন। নির্বিঘ্নেই সম্পন্ন হয় গর্ভপাত। তারপরেই ঘটে বিপত্তি। গর্ভপাত হয়ে গলেও রক্তক্ষরণ কিছুতেই বন্ধ হচ্ছিল না। এরপরেই হাসপাতালের তরফে বাড়ির লোকজনকে বিষয়টি জানানো হয়। প্রায় সঙ্গে সঙ্গেই এসএসকেএম হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে নিয়ে গেলে চিকিৎসকরা ওই গৃহবধূকে মৃত বলে ঘোষণা করেন। এরপরেই মারমুখী হয়ে ওঠে মৃতের পরিবারের লোকজন। গড়িয়াহাটের সংশ্লিষ্ট হাসপাতালে শুরু হয় উত্তেজনা। পরিস্থিতি বেগতিক দেখে ততক্ষণে কাছের গড়িয়াহাট থানায় খবর দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। পুলিশ এসে যাওয়ায় উত্তেজনা আক্রমণের পরিস্থিতিতে পৌঁছয়নি।

সামান্য গর্ভপাতজনিত কারণে বধূমৃত্যু ঘটনায় প্রশ্ন উঠতে শুরু করেছে। তাহলে বিশেষজ্ঞ চিকিৎসককে দিয়ে অস্ত্রোপচারের কাজটি হয়নি? নাকি সংশ্লিষ্ট হাসপাতালে এই ধরনের কোনও পদ্ধতিই নেই? তবে পরিবারের অভিযোগ, রোগীর পরিস্থিতি আয়ত্তের বাইরে বেরিয়ে যাচ্ছে বুঝেও সঠিক পদ্ধতি নিতে গড়িমসি করেছে হাসপাতাল  এমনটাই দাবি পরিবারের। রক্তক্ষরণ দেখেও গা করেনি চিকিৎসকরা। কর্তৃপক্ষ।নির্দিষ্ট সময়ে রক্তক্ষরণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিলে এই মৃত্যু আটকানো যেত।

[নাবালিকাদের নিয়ে হোটেলে মধুচক্রের আসর, সিআইডির জালে ৩ মহিলা-সহ ১২]

হাসপাতালে মৃত্যুর খবর পৌঁছতেই ক্ষোভে ফেটে পড়েন রোগীর আত্মীয়রা। তবে সময়মতো পুলিশ এসে পড়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা গিয়েছে।

 

The post গর্ভপাতে রক্তক্ষরণের জেরে মৃত্যু গৃহবধূর, হাসপাতালে উত্তেজনা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement