shono
Advertisement

সংবিধানে আগ্রহী নন মোদি! কংগ্রেসের পাঠানো প্রতিলিপি ফেরাল প্রধানমন্ত্রীর দপ্তর

সাধারণতন্ত্র দিবসে মোদিকে সংবিধানের প্রতিলিপি পাঠিয়েছিল কংগ্রেস। The post সংবিধানে আগ্রহী নন মোদি! কংগ্রেসের পাঠানো প্রতিলিপি ফেরাল প্রধানমন্ত্রীর দপ্তর appeared first on Sangbad Pratidin.
Posted: 07:33 PM Jan 27, 2020Updated: 07:33 PM Jan 27, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেসের পাঠানো সংবিধানের প্রতিলিপি ফিরিয়ে দিল প্রধানমন্ত্রীর দপ্তর। এমনটাই দাবি দেশের বৃহত্তম বিরোধী দলের। ২৬ জানুয়ারি সাধারণতন্ত্র দিবসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) দপ্তরে একটি সংবিধানের প্রতিলিপি পাঠিয়েছিল কংগ্রেস (Indian National Congress)। সোমবার প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো সেই সংবিধানের প্রতিলিপিটি ফিরে যায় বিক্রেতার কাছে। সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করে কংগ্রেস দাবি করে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সংবিধানে আগ্রহীই নন। সেজন্যই সংবিধানের প্রতিলিপি গ্রহণ করেনি তাঁর দপ্তর।

Advertisement

সংশোধিত নাগরিকত্ব আইন পাশ করানোর পর থেকেই সরকারের বিরুদ্ধে সংবিধানকে অবমাননা করার অভিযোগ তুলছে বিরোধীরা। সংবিধানের দোহাই দিয়ে দেশজুড়ে বিক্ষোভও হয়েছে। এখনও দেশের বিভিন্ন প্রান্তে আন্দোলন চলছে। কংগ্রেসের দাবি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সংবিধান বোঝেন না। তাঁর সংবিধান শিক্ষার প্রয়োজন। মোদির সুবিধার্থে সংবিধানের একটি প্রতিলিপিও তাঁর জন্য অর্ডার করে রাহুল গান্ধীদের দল। আমাজন থেকে প্রধানমন্ত্রীর জন্য একটি সংবিধানের বই অর্ডার করে পাঠানো হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরকারি ঠিকানায়। যদিও, এই বইটির দাম দেশের বৃহত্তম বিরোধী দল মেটায়নি। তাঁরা ‘ক্যাশ অন ডেলিভারি’ অপশনটি বেছে নেয়। প্রধানমন্ত্রীকে যে সংবিধানের প্রতিলিপি পাঠানো হয়েছে, তা টুইটারে পোস্টও করে কংগ্রেস। লেখা হয়,”প্রিয় প্রধানমন্ত্রী, সংবিধান আপনার কাছে পৌঁছে যাবে। দেশভাগের কাজের মধ্যে ফুরসৎ পেলে দয়া করে এটা পড়ে নেবেন।”

[আরও পড়ুন: আরও এক শাহিনবাগ! এবার মুম্বইয়ের রাজপথে CAA’র বিরুদ্ধে ধরনায় মহিলারা]

সোনিয়া গান্ধীর (Sonia Gandhi) দলের অভিযোগ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সংবিধানের প্রতি এতটাই বিতৃষ্ণ যে, তাঁর দপ্তর ওই বইটির ১৭০ টাকা দাম মেটায়নি। তাঁরা বইটি না কেনায় তা ফিরে গিয়েছে বিক্রেতার কাছে। আমাজনের তরফে একটি নোটিস দিয়ে নাকি সেকথায় জানানো হয়েছে। আমাজনের ওই নোটিসের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দলের তরফে বলা হয়েছে, “প্রিয় ভারতবাসী। আমরা চেষ্টা করেছিলাম। আমাদের প্রধানমন্ত্রী তো সংবিধান পড়তে আগ্রহীই নন। আর কীই বা করতে পারি! ” সোশ্যাল মিডিয়ায় কংগ্রেসের এতশত কাণ্ডকারখানা মোদি-বিরোধীরা বেশ পছন্দ করছেন। আবার বিজেপিপন্থীরা কংগ্রেসকে জরুরি অবস্থা নিয়ে খোঁচাও দিচ্ছেন।

 

The post সংবিধানে আগ্রহী নন মোদি! কংগ্রেসের পাঠানো প্রতিলিপি ফেরাল প্রধানমন্ত্রীর দপ্তর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement