shono
Advertisement

Breaking News

Bangladesh

চোর ধরে দিলে পুরস্কার, যশোরেশ্বরী মন্দিরের চুরি যাওয়া মুকুট ফেরাতে বড় ঘোষণা পুলিশের

সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মহম্মদ মনিরুল ইসলাম নিজে ফেসবুক পোস্ট করে একথা জানিয়েছেন।
Published By: Sucheta SenguptaPosted: 05:44 PM Oct 12, 2024Updated: 05:48 PM Oct 12, 2024

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশের যশোরেশ্বরী মন্দিরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দেওয়া স্বর্ণমুকুট চুরি হয়েছে দিন দুই হল। সিসিটিভি ফুটেজে চুরির ঘটনা স্পষ্ট হলেও এখনও ধরা পড়েনি চোর। এই বিষয়টি অত্যন্ত স্পর্শকাতর হয়ে ওঠায় এবার চোরকে ধরিয়ে দিতে পুরস্কার দেওয়ার ঘোষণা করলেন সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া এক পোস্টে পুরস্কারের কথা বলা হয়েছে। মনিরুল ইসলাম লিখেছেন, ‘‘সাতক্ষীরার শ্যামনগরের যশোরেশ্বরী মন্দিরে প্রতিমার মাথার স্বর্ণের মুকুট চুরি হয়েছে। চোরকে ধরিয়ে দিতে পারলে জেলা পুলিশের পক্ষ থেকে সন্ধানকারীকে বিশেষ পুরস্কার দেওয়া হবে।’’

Advertisement

প্রধানমন্ত্রীর উপহার দেওয়া স্বর্ণমুকুট চুরির ঘটনায় তীব্র প্রতিক্রিয়া জানায় বাংলাদেশের ভারতীয় হাইকমিশন। এনিয়ে চরম উদ্বেগ প্রকাশ করে নিজেদের ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট করা হয় হাইকমিশনের তরফে। ওই পোস্টে বলা হয়, ”২০২১ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকালে সাতক্ষীরা জেলার যশোরেশ্বরী কালী মন্দিরে যে মুকুট উপহার দেওয়া হয়েছিল, সেটি চুরি হয়ে যাওয়ার খবর আমরা দেখেছি। আমরা এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করছি এবং চুরির তদন্ত, মুকুট উদ্ধার ও অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য বাংলাদেশ সরকারকে অনুরোধ জানাচ্ছি।”

স্থানীয়রা জানান, মন্দিরের সিসিটিভি ক্যামেরাযর ফুটেজে দেখা যায় এক যুবক মুকুট চুরি করে নিয়ে যাচ্ছে। তবে চুরির সঙ্গে জড়িত ওই যুবক স্থানীয় নয়। শ্যামনগর উপজেলার প্রত্যন্ত অঞ্চলসহ সীমান্ত এলাকায় তার ছবি ছড়িয়ে দিলেও কোনওভাবে তাকে কেউ শনাক্ত করতে পারেনি। সিসি ক্যামেরায় জিন্সের প্যান্ট ও সাদা টি-শার্ট পরিহিত যুবকের একার ছবি ধরা পড়লেও চুরির ঘটনায় আরও অনেকে জড়িত থাকতে পারেন বলে তাদের ধারণা। এরই মধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সাতক্ষীরার জেলাশাসক মোস্তাক আহমেদ ও পুলিশ সুপার মনিরুল ইসলাম-সহ আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন আধিকারিক ও গোয়েন্দা সংস্থার সদস্যরা। ঘটনার পর থেকে পুরোহিত দিলীপ মুখোপাধ্যায়-সহ অনেককে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • যশোরেশ্বরী মন্দিরে মোদির উপহারের সোনার মুকুট চুরি নিয়ে বড় ঘোষণা পুলিশের।
  • চোর ধরে দিতে পারলে পুরস্কার ঘোষণা করল পুলিশ।
Advertisement