shono
Advertisement

Breaking News

Pro Kabaddi League

প্রো কবাডি লিগে তারকাদের চাঁদের হাট, টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হতে পারেন কারা?

বেঙ্গল ওয়ারিয়র্স থেকে নজরে কে?
Published By: Arpan DasPosted: 07:53 PM Oct 18, 2024Updated: 07:53 PM Oct 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রো কবাডি লিগ এবার পা দিল ১১তম বছরে। জনপ্রিয়তার নিরিখে আইপিএলের ঠিক পরেই আসে পিকেএলের নাম। ২০১৪ থেকে শুরু হয় এই প্রো কবাডি লিগ। একদিকে যেমন সার্বিকভাবে দেশে কবাডির মান উন্নয়ন হচ্ছে তেমনই খেলোয়াড়দের আর্থিক অবস্থারও উন্নতি হচ্ছে।

Advertisement

দেশ-বিদেশের বহু তারকাই যোগ দেন এই প্রতিযোগিতায়। অনেক নতুন তারকাও উঠে আসেন। এবারও নজরে থাকবেন অনেক প্রতিযোগী। একনজরে দেখে নেওয়া যাক, ১১তম প্রো কবাডি লিগে নজর কাড়তে পারেন কারা?

মনিন্দর সিং, বেঙ্গল ওয়ারিয়র্স: এবার নিলামে মনিন্দরকে রিটেন করেছে বাংলার দল। লিগে সবচেয়ে বেশি রেইড পয়েন্ট পাওয়ার তালিকায় তিনি আছেন দ্বিতীয় স্থানে। তাঁর পয়েন্ট ১৪২৮। ২০১৭ থেকে এই দলে আছেন মনিন্দর। টানা ৭ বছর একই দলে খেলার কৃতিত্ব আর কারওর নেই। এর আগে একবার পিকেএল চ্যাম্পিয়ন হলেও এখনও পর্যন্ত টুর্নামেন্টের সেরা প্লেয়ার হতে পারেননি।

পবন সেহরাওয়াত, তেলুগু টাইটান্স: এর আগে বেঙ্গালুরু বুলসে খেলার সময় সেরা প্লেয়ার হয়েছিলেন তিনি। সেবার তাঁর দল চ্যাম্পিয়নও হয়েছিল। এবারও নজরে রয়েছেন এই তারকা। গতবছর থেকেই তিনি তেলুগু দলের অধিনায়ক। আগের মরশুমে তুলে নিয়েছিলেন ২০২ রেইড পয়েন্টস। সেই সঙ্গে ছিল ১৫টি ট্যাকেল পয়েন্ট।

মহম্মাদ্রেজা শাদলৌই, হরিয়ানা স্টিলার্স: গত মরশুমে তিনি ছিলেন টুর্নামেন্টের সেরা ডিফেন্ডার। তখন অবশ্য খেলতেন পুনেরি পল্টনে। ইরানি ডিফেন্ডার গতবার ৯৯টি ট্যাকেল পয়েন্ট পেয়েছিলেন। স্বাভাবিকভাবেই অনেকে আশা করেছিলেন, তিনি টুর্নামেন্টের সেরা প্লেয়ার হবেন। কিন্তু সেটা বাস্তবায়িত হয়নি। এবার কি নতুন দলে সেই প্রত্যাশা পূরণ হবে?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রো কবাডি লিগ এবার পা দিল ১১তম বছরে।
  • জনপ্রিয়তার নিরিখে আইপিএলের ঠিক পরেই আসে পিকেএলের নাম।
  • ২০১৪ থেকে শুরু হয় এই প্রো কবাডি লিগ।
Advertisement