shono
Advertisement

গড়াপেটা হয়েছিল ২০১১-র বিশ্বকাপ ফাইনালের ভারত-শ্রীলঙ্কা ম্যাচে!

বিস্ফোরক অভিযোগ প্রাক্তন এই ক্রিকেটারের। The post গড়াপেটা হয়েছিল ২০১১-র বিশ্বকাপ ফাইনালের ভারত-শ্রীলঙ্কা ম্যাচে! appeared first on Sangbad Pratidin.
Posted: 08:30 PM Jul 14, 2017Updated: 03:00 PM Jul 14, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেট বিশ্বে ম্যাচ গড়াপেটার খবর নতুন কিছু নয়। এর আগে বহুবার ম্যাচ-ফিক্সিং বিতর্ক প্রভাব ফেলেছে ক্রিকেট জগতে। যার প্রভাব থেকে দূরে থাকেনি ভারতীয় ক্রিকেটও। প্রয়াত দক্ষিণ আফ্রিকান অধিনায়ক হ্যান্সি ক্রোনিয়ে থেকে শুরু করে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মহম্মদ আজহারউদ্দিন, অজয় জাদেজাদের নামও কলঙ্কিত হয়েছে। এরপর পাকিস্তানের তিন ক্রিকেটার সলমন বাট, মহম্মদ আসিফ এবং মহম্মদ আমিরও জড়িয়েছিলেন ম্যাচ গড়াপেটা কাণ্ডে। ফের একবার সেই বিতর্কই উসকে দিলেন প্রাক্তন শ্রীলঙ্কান অধিনায়ক অর্জুন রণতুঙ্গা। বিশ্বকাপজয়ী অধিনায়কের মতে, মুম্বইয়ে অনুষ্ঠিত ২০১১ সালে বিশ্বকাপ ক্রিকেটের ভারত-শ্রীলঙ্কার ফাইনাল ম্যাচটি গড়াপেটা হয়েছে। পাশাপাশি তদন্তের দাবিও তোলেন তিনি।

Advertisement

[শ্বেতা কি জানত বাবাকে খুন করতে প্রেমিকের সঙ্গে হাত মিলিয়েছে মা?]

সম্প্রতি প্রাক্তন ক্রিকেটার কুমার সঙ্গকারার সঙ্গে বাকযুদ্ধে জড়িয়েছেন রণতুঙ্গা। ২০০৯ সালে কার উদ্যোগে পাকিস্তান সফরে গিয়েছিল শ্রীলঙ্কা। নিরাপত্তা সংক্রান্ত কোনও আশ্বাস না পাওয়া সত্ত্বেও কেন সেদেশে ক্রিকেট খেলতে পাঠানো হয়েছিল শ্রীলঙ্কান ক্রিকেটারদের এমনটাই প্রশ্ন তুলেছিলেন সঙ্গকারা। দাবি করেছিলেন তদন্তেরও। এরপরই সঙ্গকারাকে পালটা জবাব দেন রণতুঙ্গা। ভারত-শ্রীলঙ্কা ফাইনাল ম্যাচের প্রসঙ্গ টেনে বলেন, ‘সঙ্গকারা পাকিস্তান সফরের তদন্ত চেয়েছে ভাল কথা। তদন্ত হোক। কিন্তু আমারও মনে হয় ২০১১ সালের ফাইনালের দিন ঠিক কী হয়েছিল শ্রীলঙ্কা দলের সেটাও যেন সামনে আসে। ক্রীড়া মন্ত্রকের এই ব্যাপারটি খতিয়ে দেখা উচিত। ওই সময় আমি ধারাভাষ্যকার হিসেবে কমেন্ট্রি বক্সে ছিলাম। সেদিন শ্রীলঙ্কান খেলোয়াড়দের পারফরম্যান্স আমার একদম ভাল লাগেনি।’

[জানেন, কতগুলি সূর্য জায়গা করে নেবে এই ছায়াপথের সমষ্টিতে?]

যদিও ম্যাচ গড়াপেটার ব্যাপারে সরাসরি কিছু না বললেও শ্রীলঙ্কার পেট্রোলিয়াম মন্ত্রী বলেন, ‘ওই দিন ঠিক কী হয়েছিল, আমি সেটা বলতে পারব না। কিন্তু একদিন সত্যিটা ঠিক বেরোবে। আর সেজন্য গোটা ঘটনাটির তদন্ত করা উচিত।’ ২৮ বছর পর ২০১১ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে দ্বিতীয়বার বিশ্বকাপ জিতেছিল ভারত। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে শ্রীলঙ্কাকে ছ’উইকেটে হারিয়েছিলেন ধোনিরা। সেই ম্যাচটির বিরুদ্ধেই গড়াপেটার অভিযোগ তুললেন রণতুঙ্গা।

[৪ আদিবাসীকে ধর্ষণের অভিযোগে রণক্ষেত্র রায়গঞ্জ]

The post গড়াপেটা হয়েছিল ২০১১-র বিশ্বকাপ ফাইনালের ভারত-শ্রীলঙ্কা ম্যাচে! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement