shono
Advertisement

‘স্ক্রিপ্টের পুরো কাজ পাঁচ-ছ’মাসে শেষ হবে’, সৌরভের বায়োপিক নিয়ে অকপট প্রযোজক

পাঠান দেখতে যাওয়ার মাঝে সংবাদ প্রতিদিন-কে একান্ত সাক্ষাৎকার দিলেন প্রযোজক অঙ্কুর গর্গ।
Posted: 01:48 PM Jan 26, 2023Updated: 01:48 PM Jan 26, 2023

আলাপন সাহা: দিন দু’য়েকের জন‌্য কলকাতা থেকে মুম্বই উড়ে গিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ‌্যায়। নিজের বায়োপিকের স্ক্রিপ্ট নিয়ে দীর্ঘক্ষণ বৈঠক হয়েছে প্রযোজকদের সঙ্গে। সেখানে ক্রিকেট কেরিয়ারের যাবতীয় গল্প শুনিয়েছেন সৌরভ। স্ক্রিপ্ট তৈরির কাজও শুরু হয়ে গিয়েছে জোরকদমে। প্রযোজকদের আশা, আগামী পাঁচ-ছয় মাসের মধ‌্যেই স্ক্রিপ্ট তৈরির কাজ শেষ হয়ে যাবে। মঙ্গলবার সন্ধেয় মুম্বইয়ে ‘পাঠানে’র স্পেশ‌্যাল স্ক্রিনিং দেখতে যাচ্ছিলেন লাভ প্রোডাকশনের (যারা সৌরভের বায়োপিক করছে) অন‌্যতম কর্তা অঙ্কুর গর্গ। গাড়িতে তাঁর পাশেই বসে সৌরভের (Sourav Ganguly) বন্ধু তথা বায়োপিকের অন‌্যতম উদ‌্যোক্তা সঞ্জয় দাসও। পাঠান দেখতে যাওয়ার মাঝে সংবাদ প্রতিদিন-কে একান্ত সাক্ষাৎকার দিলেন অঙ্কুর গর্গ।

Advertisement

প্রশ্ন: শোনা যাচ্ছে স্ক্রিপ্ট তৈরির কাজ শুরু হয়ে গিয়েছে?
অঙ্কুর: হ‌্যাঁ, শুরু হয়ে গিয়েছে। দাদার (সৌরভ) সঙ্গে আমাদের খুব ভাল মিটিং হয়েছে।
প্রশ্ন: বৈঠকে ঠিক হল, একটু বিস্তারিত বলবেন।
অঙ্কুর: উনি নিজের জীবনের গল্পগুলো বলছিলেন। যার ভিত্তিতে স্ক্রিপ্ট তৈরির কাজ হচ্ছে। প্রচুর স্টোরি রয়েছে, যেগুলো উনি একে একে বলছিলেন। বিভিন্ন ঘটনা রয়েছে। কীভাবে কামব‌্যাক করেছিলেন। সবকিছু বিস্তারিতভাবে বলছিলেন। মূলত স্টোরি নিয়েই আলোচনা হয়েছে।

[আরও পড়ুন: ‘পাঠান’ বিরোধী বিক্ষোভ ঘিরে দাঙ্গা পরিস্থিতি মধ্যপ্রদেশে! উঠল বিতর্কিত স্লোগান, দায়ের বহু FIR]

প্রশ্ন: সৌরভের বায়োপিক মানেই বিশাল একটা প্রত‌্যাশা থাকবে।
অঙ্কুর: সেটা খুব ভালভাবেই জানি। যে লোকটার ভারতীয় ক্রিকেট এত অবদান, যাঁকে বিশ্ব ক্রিকেটে অন‌্যতম সেরা ক‌্যাপ্টেন হিসাবে বিবেচিত করা হয়, তাঁর বায়োপিক নিয়ে যে প্রচুর প্রত‌্যাশা থাকবে, সেটাই তো স্বাভাবিক।
প্রশ্ন: সৌরভের কেরিয়ার মানেই প্রচুর গল্পে ঠাসা। কী কী থাকবে বায়োপিকে, সেটা যদি একটু বলেন।
অঙ্কুর: ইট ইজ টু আর্লি। এখনই এই ব‌্যাপার নিয়ে বিস্তারিতভাবে কিছু বলতে পারব না। দাদা এখন যেগুলো যেগুলো মনে করতে পারছেন, সেসব বলছেন। আমাদের আরও অনেকগুলো বৈঠক হবে। তারপর যখন পুরো স্ক্রিপ্ট তৈরি হয়ে যাবে, তখন আমরা আলোচনায় বসব। তখনই সবাই মিলে ঠিক করব যে কোন কোন ব‌্যাপারগুলো বায়োপিকে থাকবে।
প্রশ্ন: আপনার কী মনে হয় পুরো স্ক্রিপ্ট তৈরি হতে কতদিন লাগতে পারে।
অঙ্কুর: দেখুন এতবড় একটা প্রজেক্ট। কিছুটা সময় তো লাগবেই। আশা করি পাঁচ-ছয় মাস তো লাগবেই। তার মধ‌্যে আমরা পুরো স্ক্রিপ্ট তৈরি করে ফেলব।

প্রশ্ন: আর শুটিং কবে নাগাদ শুরু হতে পারে?
অঙ্কুর: এখনই বলা মুশকিল। দেখুন বায়োপিক তৈরির কাজটা একটু কঠিন। কারণ একজন ব‌্যক্তির জীবনি নিয়ে পুরো সিনেমা তৈরি হয়। তাঁর জীবনের গল্প শুনতে হয়। তারপর সেই মতো করে সিনেমা তৈরি করতে হয়। তাই সেটা একটু সময়-সাপেক্ষ। চেষ্টা করব যাতে এই বছরের মধ‌্যে শুটিং তৈরির কাজ শুরু করে দেওয়া যায়।
প্রশ্ন: সৌরভের চরিত্রে কে অভিনয় করছেন? কিছু চূড়ান্ত হল?
অঙ্কুর: এখনও চূড়ান্ত হয়নি। এখনই বলা সম্ভব নয়। আসলে যতক্ষণ না স্ক্রিপ্ট তৈরি হচ্ছে, ততক্ষণ এই ব‌্যাপারগুলো চূড়ান্ত করে বলা যাচ্ছে না।
প্রশ্ন: পুরো প্রোজেক্টটা নিয়ে আপনারাও নিশ্চয়ই প্রচণ্ড উত্তেজিত?
অঙ্কুর: অবশ‌্যই। এরকম একজনে লেজেন্ডের বায়োপিক করতে চলেছি, এক্সসাইটমেন্ট তো থাকবেই। একটা খুব বড় প্রোজেক্ট। আশা করছি দর্শকদের আমরা দারুণ কিছু উপহার দিতে পারব।

[আরও পড়ুন: রেড রোডে উদযাপিত সাধারণতন্ত্র দিবস, করোনা আতঙ্ক কাটিয়ে হাজির দর্শকরা, ছিলেন রাজ্যপাল-মুখ্যমন্ত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement