shono
Advertisement

‘আমার বাড়ির ছাদেই শুরু’, আর্টিস্টস্ ফোরামের ২৫ বছরে অতীতের কথা শোনালেন প্রসেনজিৎ

প্রায় গোটা টলিউড হাজির হয়েছিল ২৫ বছরের সেলিব্রেশনে।
Posted: 08:38 PM Aug 13, 2023Updated: 08:38 PM Aug 13, 2023

সুপর্ণা মজুমদার: পঁচিশ বছরের সেলিব্রেশনে মাতল ওয়েস্ট বেঙ্গল মোশন পিকচার আর্টিস্টস্ ফোরাম। সেলিব্রেশনে রঞ্জিত মল্লিক, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, চিরঞ্জিৎ, দীপঙ্কর দে, রূপা গঙ্গোপাধ্যায়ের মতো সিনিয়ার তারকাদের পাশাপাশি হাজির ছিলেন অঙ্কুশ, আবির, মানালি, পায়েলরা। সহকর্মীদের দেখে আবেগের স্রোতে বয়ে গেলেন প্রসেনজিৎ। জানালেন কীভাবে তাঁর বাড়ির ছাদ থেকে শুরু হয়েছিল আর্টিস্টস্ ফোরামের পথ চলা।

Advertisement

ছবি- শুভজিৎ মুখোপাধ্যায়

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে ‘মিস্টার ইন্ডাস্ট্রি’ বলেন, “আজ একটু বেশি ভাল লাগার জায়গা আছে কারণ এই ফোরামটা তৈরি হয়েছিল আমার বাড়ির ছাদে বসে। সেটা দেখতে দেখতে পঁচিশ বছর হয়ে গেল। যেমন আমার ছেলে মিশুক। হঠাৎ করে জন্মাল, বড় হয়ে গেল। আগে বলছিল খেলবে। এখন আবার বলছে অ্যাক্টিং করবে। মানে হঠাৎ সময়টা চলে গেল। আন্তরিকভাবে সবাইকে ধন্যবাদ জানাব। পঁচিশ বছর আগে মনে হয়েছিল। এটা হওয়া খুব দরকার।”

ছবি: ব্রতীন

[আরও পড়ুন: ‘ব্যোমকেশ’ দেবের পর অনির্বাণের পালা, প্রকাশ্যে সৃজিতের ‘দুর্গ রহস্য’র টিজার]

এই প্রয়োজনের কারণ কী? তা জানাতে গিয়ে আবার অভিনেতা বলেন, “নিজেদের একটা পা রাখার জায়গা আর মাথার উপরে ছাদ, এটা সবার দরকার হয়। আমাদের মতো শিল্পীদেরও দরকার। সেই কারণেই এই প্ল্যাটফর্মটা তৈরি হয়েছিল। বড়-ছোট সবাইকে ধন্যবাদ জানাব যে তাঁরা কাঁধে কাঁধ মিলিয়ে সংগঠনকে পঁচিশ বছরে নিয়ে এসেছে। আর পঞ্চাশ বছরের সেলিব্রেশনে আমরা আবার আসব।”

ছবি- শুভজিৎ মুখোপাধ্যায়

আগামী দিনে ফোরামের সঙ্গে নতুনদেরও যুক্ত হওয়ার পরামর্শ দিলেন প্রসেনজিৎ। একসঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে সংগঠনকে এগিয়ে নিয়ে যাওয়ার কথা বলেন তিনি। এদিনের অনুষ্ঠানে বরুণ চন্দ, জর্জ বেকার, অর্পিতা বেকার, অপরাজিতা আঢ্য, সোমা দে, অনামিকা সাহা, কৌশিক সেন, জুন মালিয়া, কুশল চক্রবর্তী, শংকর চক্রবর্তী, ভরত কল, দিগন্ত বাগচী, দোলন রায়ের মতো শিল্পীদেরও দেখা যায়।

ছবি- শুভজিৎ মুখোপাধ্যায়

[আরও পড়ুন: ‘জঙ্গলে মিতিন মাসি’র শুটিং, ভিডিও কলে হাতি দেখে কী বায়না ছেলের? জানালেন কোয়েল ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement