shono
Advertisement

স্টপেজের দাবিতে রেল অবরোধে উত্তপ্ত জলপাইগুড়ি, পরপর আটকে দূরপাল্লার ট্রেন, চরম ভোগান্তিতে যাত্রীরা

আধিকারিকরা আলোচনার মাধ্যমে অবরোধ তোলার চেষ্টা করলেও নিজেদের সিদ্ধান্তে অনড় বাসিন্দারা।
Posted: 10:45 AM Feb 09, 2024Updated: 02:10 PM Feb 09, 2024

শান্তনু কর, জলপাইগুড়ি: লোকাল ট্রেনের স্টপেজের দাবি। স্থানীয়দের বিক্ষোভে উত্তাল জলপাইগুড়ির(Jalpaiguri) কেরারপাড়া। বিক্ষোভকারীদের দাবি, আগের মতো নন্দনপুর কেরারপাড়া হল্টে স্টপেজ দিতে হবে লোকাল ট্রেনের। এদিনের বিক্ষোভের জেরে একের পর এক আটকে পড়ে দূরপাল্লার ট্রেন। রেলের পদস্থ আধিকারিকরা আলোচনার মাধ্যমে অবরোধ তোলার চেষ্টা করলেও নিজেদের সিদ্ধান্তে অনড় বাসিন্দারা।

Advertisement

জানা গিয়েছে, জলপাইগুড়ির নন্দনপুর কেরারপাড়া হল্ট স্টেশন ছিল। লোকাল ট্রেন দাঁড়াত ওই স্টেশনে। বাসিন্দাদের দাবি, এলাকার কুড়ি হাজার মানুষ যাতায়াত করতেন ওই স্টেশন থেকে। কিন্তু করোনাকালে বন্ধ হয়ে যায় স্টপেজ। তার পর পেরিয়েছে দীর্ঘদিন। ধীরে ধীরে স্বাভাবিক হয়েছে জনজীবন। বাসিন্দাদের অভিযোগ, করোনা কাল পেরলেও ট্রেন আর দাঁড়ায় না হল্ট স্টেশনে। একাধিকবার লিখিত আবেদন করা হলেও কোনও কাজ হয়নি। এর পরই রেল অবরোধের সিদ্ধান্ত নেন স্থানীয়রা।

[আরও পড়ুন: লোকসভা ভোটের আগে মাস্টারস্ট্রোক! ফের ডিএ বাড়ল রাজ্য সরকারি কর্মীদের]

শুক্রবার সকাল সাড়ে সাতটায় রেল লাইন অবরোধ করেন কেরারপাড়ার বাসিন্দার। যার জেরে কোচবিহারের হলদিবাড়ি স্টেশনে আটকে পড়ে ঢাকা-এনজেপিগামী মিতালি এক্সপ্রেস, কলকাতাগামী সুপারফাস্ট। জলপাইগুড়ি বেলাকোবা স্টেশনে দাঁড়িয়ে পড়ে দার্জিলিং মেল। ফলে প্রবল সমস্যায় পড়েন যাত্রীরা। রেলের আধিকারিক, পুলিশ এবং আরপিএফ কর্মীরা আলোচনার মাধ্যমে অবরোধ তোলার চেষ্টা করেন। তবে বিক্ষোভকারীদের বক্তব্য, “আগে রেলের আধিকারিকরা মৌখিক আশ্বাস দিয়েছিলেন। বলেছিলেন, আগের মতোই ট্রেন দাঁড়াবে। কিন্তু দাঁড়ায়নি।” এবার লিখিত আশ্বাস না পাওয়া পর্যন্ত রেল অবরোধ তুলবেন না বলে সাফ জানালেন স্থানীয়রা।

 

[আরও পড়ুন: দিল্লির জল বোর্ডের দুর্নীতির টাকা যেত আপের নির্বাচনী তহবিলে, চাঞ্চল্যকর দাবি ইডির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার