shono
Advertisement

অ্যাডিলেডে পূজারার সেঞ্চুরি, ভরাডুবি থেকে রক্ষা ভারতের

শুরুটা আশানুরূপ হল না বিরাটদের। The post অ্যাডিলেডে পূজারার সেঞ্চুরি, ভরাডুবি থেকে রক্ষা ভারতের appeared first on Sangbad Pratidin.
Posted: 02:35 PM Dec 06, 2018Updated: 05:15 PM Dec 06, 2018

ভারত  ২৫০-৯ (পূজারা ১২৩, রোহিত ৩৭)

Advertisement

অস্ট্রেলিয়া 

প্রথম দিনের খেলা শেষ

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অ্যাডিলেড টেস্টের শুরু মোটেই ভাল হল না ভারতের। সিরিজের শুরুতেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়তে হল টিম ইন্ডিয়াকে। প্রাথমিক ধাক্কা সামলে দলকে লড়াইয়ে ফেরালেন চেতেশ্বর পূজারা। তাঁর অনবদ্য শতরানে ভর করেই প্রথম দিনের শেষে সম্মানজনক জায়গায় বিরাট ব্রিগেড। দিনের শেষে ৯ উইকেট হারিয়ে  ভারতের রান ২৫০।

[সদ্য অবসর নেওয়া গম্ভীরকে বিশেষ পরামর্শ কিং খানের]

লক্ষ্য অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম সিরিজ জয়। কিন্তু যেভাবে হোঁচট খেয়ে শুরু হল, তা মোটেই আশানুরূপ নয়। অ্যাডিলেডে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক। স্কোরবোর্ডে বড় রানের ইনিংস গড়ে প্রতিপক্ষের ব্যাটিং লাইনকে চাপে ফেলে দেওয়াই উদ্দেশ্য ছিল। কিন্তু হল ঠিক তার উলটোটা। অস্ট্রেলিয়ার পেসারদের গতি আর সুইংয়ের সামনে আরও একবার অসহায় আত্মসমর্পণ করল ভারতের টপ-অর্ডার। ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা সফরে যে ভুল হয়েছিল, আবারও সেই একই ভুল করলেন মুরলি বিজয়, লোকেশ রাহুল, বিরাট কোহলিরা। যার ফলে একটা সময় মাত্র ৪১ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যেতে হয় ভারতকে।

[বদলে গেল আইপিএল নিলামের ভেন্যু, ঘোষিত হল দিনক্ষণ]

দেওয়ালে পিঠ ঠেকে গেলেও ঘুরে দাঁড়ানোর লড়াই শুরু করেন পূজারা এবং রোহিত। দীর্ঘদিন পর টেস্ট দলে কামব্যাক করা রোহিত সাবলীলভাবে ব্যাটিং করছিলেন। কিন্তু ফের সেট হওয়ার পর উইকেট ছুঁড়ে দিয়ে এলেন তিনি। মাত্র ৩৭ রানেই শেষ হল আরও একটি সম্ভাবনাময় ইনিংস। তবে, রোহিত আউট হওয়ার পরও লড়াই চালিয়ে যান পূজারা। প্রথমে ঋষভ পন্থ এবং পরে অশ্বিনের সঙ্গে জুটি বেঁধে দলকে দুশো রানের গণ্ডি পেরিয়ে দেন তিনি। করলেন ১৬ তম শতরানটিও। সঙ্গে টেস্ট ক্রিকেটে পাঁচ হাজার রানের গণ্ডিও পেরোলেন পুজারা। দুর্ভাগ্যবশত ১২৩ রানের মাথায় রান আউট হয়ে প্যাভিলিয়নে ফিরতে হয় তাঁকে। প্রথম দিনের শেষে ভারতের স্কোর ৯ উইকেটে ২৫০। ৬ রানে অপরাজিত আছেন মহম্মদ শামি।

The post অ্যাডিলেডে পূজারার সেঞ্চুরি, ভরাডুবি থেকে রক্ষা ভারতের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement