shono
Advertisement

ব্যাঙ্ক স্টেটমেন্ট ডাউনলোড করতে গিয়ে ১১ লক্ষ টাকা খোয়ালেন তরুণী! সাবধান হন আপনিও

কীভাবে খোয়া গেল এই টাকা?
Posted: 03:55 PM Oct 09, 2023Updated: 03:55 PM Oct 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনলাইনে ব্যাঙ্ক স্টেটমেন্ট পেতে চেয়েছিলেন পুণের এক তরুণী। সেটাই কাল হল। ব্যাঙ্ক স্টেটমেন্ট পেতে গিয়ে ১১ লক্ষ টাকা খোয়ালেন তরুণী।

Advertisement

ব্যাপারটা ঠিক কী? পুলিশ সূত্রে জানা গিয়েছে পুণের বাসিন্দা ওই তরুণীর ব্যাঙ্ক স্টেটমেন্ট দরকার ছিল। ব্যাঙ্কের ওয়েবসাইটে গিয়ে ডাউনলোডের চেষ্টাও করেন। কিন্তু তাতে কোনও কাজ হয়নি। এর পর তিনি একটি হেল্পলাইন নম্বর পান অনলাইনেই। স্বাভাবিকভাবেই সেই নম্বরে তিনি ফোন করেন। ওপ্রান্ত থেকে এক ব্যক্তি ফোন ধরেন। তিনি তরুণীকে জানান, একটি সফটওয়্যার ডাউনলোড করলে তবেই এই সমস্যার সমাধান সম্ভব। কথা মতো সফটওয়্যারটি ডাউনলোড করেন তিনি। এখানেই শেষ নেয়, নিজের অ্যাকাউন্টের তথ্যও অজ্ঞাত পরিচয় ওই ব্যক্তিকে জানান তিনি। এর পরই তরুণীর অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে যায় ১১ লক্ষ টাকা।

[আরও পড়ুন: দাহের আগে পুনর্জন্ম! ফিরেই উমা আরাধনা শুরু করেন বারদ্রোণ গ্রামের জমিদার]

বারবার সতর্ক করা সত্ত্বেও প্রায়ই এই ধরনের ঘটনার খবর প্রকাশ্যে আসছে। প্রতারকদের হাত থেকে বাঁচতে মাথায় রাখতে হবে কয়েকটি বিষয়। ব্যাঙ্ক সংক্রান্ত যাবতীয় কাজ করতে হবে ব্যাঙ্কের অ্যাপ বা নিজস্ব ওয়েবসাইটে। অজ্ঞাত পরিচয় কারও কথায় কোনও অ্যাপ ডাউনলোড করা য়াবে না। কারও সঙ্গে শেয়ার করা যাবে না ব্যাঙ্কের কোনও তথ্য।

[আরও পড়ুন: পুজোর মুখে অস্ত্রপাচারের পর্দাফাঁস, হাতেনাতে গ্রেপ্তার ৪ দুষ্কৃতী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement