shono
Advertisement

গ্রামীণ মেলায় যুবকের মৃত্যুর জের, পাঞ্জাবে নিষিদ্ধ ট্রাক্টরের স্টান্ট!

শনিবার গুরদাসপুরে ট্রাক্টরের স্টান্ট দেখাতে গিয়ে মৃত্যু হয় যুবকের।
Posted: 07:58 PM Oct 30, 2023Updated: 07:58 PM Oct 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার পাঞ্জাবের (Punjab) গুরদাসপুরে গ্রামীণ ক্রীড়া মেলায় ট্রাক্টর নিয়ে স্টান্ট দেখাতে গিয়ে মৃত্যু হয়েছে এক যুবকের। ওই ঘটনার জেরে কড়া পদক্ষেপ করল পাঞ্জাব সরকার, রাজ্যে নিষিদ্ধ হল ট্রাক্টরের স্টান্ট। সোমবার সোশাল মিডিয়ায় একটি পোস্টে এই ঘোষণা করলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান (Bhagwant Mann)।

Advertisement

ট্রাক্টরের স্টান্ট পাঞ্জাবে প্রবল জনপ্রিয়। বিভিন্ন উৎসবে তথা গ্রামীণ মেলায় বিপজ্জনক খেলার রেওয়াজ রয়েছে। ঝুঁকির খেলা দেখতে ভিড় জমান মানুষ। তেমনই একটি ঘটনায় গতকাল মৃত্যু হয়েছে এক যুবকের। এরপরেই কঠিন সিদ্ধান্ত নিল পাঞ্জাব সরকার। মুখ্যমন্ত্রী ভগবন্ত মান সোশাল মিডিয়া পোস্ট করেন, “প্রিয় পাঞ্জাবিরা। ট্রাক্টরকে খেতের রাজা বলা হয়, তাকে মৃত্যুর কারণ করে তুলবেন না। পাঞ্জাবে ট্র্যাক্টর এবং সংশ্লিষ্ট সরঞ্জামগুলির যে কোনও ধরণের স্টান্ট বা বিপজ্জনক খেলা দেখানো নিষিদ্ধ করা হয়েছে। শীঘ্রই বিস্তারিত জানানো হবে।”

[আরও পড়ুন: সিঙ্গুর বিবাদে ট্রাইবুনালের সিদ্ধান্ত, টাটা মোটরসকে ৭৬৬ কোটির খেসারত দেবে বাংলা!]

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গ্রামীণ ক্রীড়া মেলা চলছিল গুরদাসপুরের সারচুর গ্রামে। শনিবার সন্ধেবেলা মেলার মাঠে জনতার ভিড়ের মাঝখানে ট্রাক্টরের খেলা দেখাচ্ছিলেন ২৪ বছরের সুখমনদীপ সিং। এক সময় চলন্ত ট্রাক্টরে ওঠার চেষ্টা করেন তিনি। দুটি চাকার উপরে উঠে দাঁড়ানও। এর পরেই পা পিছলে পড়ে যান। তখনই ঘটে যায় মর্মান্তিক দুর্ঘটনা। ভারী ট্রাক্টরের চাকার পিষে মৃত্যু হয় সুখমনদীপের।

[আরও পড়ুন: কেরলে প্রকাশ্য সভায় হামাস নেতার বার্তা, চাপের মুখে কী বলছেন বিজয়ন?]

গুরদাসপুরের ডেপুটি পুলিশ কমিশনার বলেন, “ব্যক্তিগত উদ্যোগে একটি মেলার আয়োজন করা হয়েছিল। সেখানে স্টান্ট দেখাতে গিয়ে গুরুতর আহত হন এক যুবক। হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় তাঁর। উদ্যোক্তারা কেবল লাউড স্পিকারের অনুমতি নিয়েছিল।” 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement