shono
Advertisement

পুরীর জগন্নাথদেবের গর্ভগৃহের ভিডিও ভাইরাল! নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন

অভিযোগ, এক ব্যক্তি মন্দিরের ভিতরের দৃশ্য ভিডিও করে তা ইনস্টাগ্রামে পোস্ট করেন।
Posted: 12:02 AM Jun 27, 2023Updated: 12:03 AM Jun 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিরাপত্তার ঘেরাটোপ পেরিয়ে আবারও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ল পুরীর জগন্নাথ মন্দিরের গর্ভগৃহের ছবি-ভিডিও। যা নিয়ে ছড়িয়েছে চাঞ্চল্য। প্রশ্ন উঠছে মন্দিরের নিরাপত্তা নিয়েও।

Advertisement

রথযাত্রা উপলক্ষে বর্তমানে পুরীতে উপচে পড়া ভিড়। প্রতিদিনই দর্শনার্থীদের ঢল নামছে। অভিযোগ, এক ব্যক্তি মন্দিরের ভিতরের দৃশ্য ভিডিও করে তা ইনস্টাগ্রামে পোস্ট করেন। আর সে দৃশ্য ভাইরাল হতেই শোরগোল পড়ে গিয়েছে। জানা গিয়েছে, রোহিত জসওয়াল নামে ওই ব্যক্তি রথযাত্রা উপলক্ষে বারাণসী থেকে পুরী গিয়েছিলেন। সে সময়ই নিরাপত্তারক্ষীদের চোখ এড়িয়ে মন্দিরের গর্ভগৃহে ঢুকে পলেন তিনি। শুধু তাই নয়, গর্ভগৃহটির নানা অংশ মোবাইলে ভিডিও-ও করেন। কিন্তু যেখানে ফোন কিংবা ক্যামেরা নিয়ে প্রবেশের অনুমতি নেই, সেখানে কীভাবে তিনি মোবাইল নিয়ে পৌঁছে গেলেন? তবে কি নিরাপত্তায় বড়সড় গলদ থেকে যাচ্ছে? এসব প্রশ্নই উঠতে করেছে।

[আরও পড়ুন: সব অভিযোগ ভিত্তিহীন, কোচবিহারে মমতার বক্তব্য উড়িয়ে জবাব দিল BSF]

রথযাত্রা উপলক্ষে বর্তমানে মাসির বাড়ি অর্থাৎ গুণ্ডিচা মন্দিরে রয়েছেন জগন্নাথদেব, বলরাম ও সুভদ্রার বিগ্রহ। অনুমান করা হচ্ছে, এই অবস্থায় শ্রীমন্দির ফাঁকা পেয়েই ঢুকে পড়েছিলেন রোহিত। তবে এর নেপথ্যে অন্য কারও ভূমিকা রয়েছে কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে বলে খবর।

এদিকে সোশ্যাল মিডিয়ায় সেসব ভিডিও পোস্ট করতেই সামনে চলে আসে তাঁর পরিচয়। তবে ইতিমধ্যেই সামাজিক মাধ্যম থেকে গর্ভগৃহের ছবি-ভিডিও সরিয়ে ফেলা হয়েছে। মন্দির কমিটির পক্ষ থেকেও এনিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। তবে এই প্রথম নয়, এর আগেও একাধিকবার গর্ভগৃহের ছবি ফাঁস হয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। তখনও প্রশ্নের মুখে পড়েছিল নিরাপত্তা।

[আরও পড়ুন: প্রেসিডেন্সিতে বাধা নেই প্রেমে! ছাত্র আন্দোলনের জেরে কার্যকর হচ্ছে না নতুন আচরণবিধি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement