shono
Advertisement

শেষ মুহূর্তে ভাগ্যবদল, অক্ষরের পরিবর্তে বিশ্বকাপে ভারতের ১৫ জনের দলে ঢুকলেন অশ্বিন

চোটের জন্য ছিটকে গেলেন অক্ষর।
Posted: 08:01 PM Sep 28, 2023Updated: 08:22 PM Sep 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিচন্দ্রন অশ্বিন নন, আসন্ন ওয়ানডে বিশ্বকাপে (ICC World Cup 2023) খেলবেন অক্ষর প্যাটেলই। অর্থাৎ ভারতের ঘোষিত ১৫ জনের দলে কোনও পরিবর্তন ঘটছে না। বৃহস্পতিবার বিকেল পর্যন্তও এমন খবরই ঘুরপাক খাচ্ছিল। কিন্তু শেষ মুহূর্তে ভাগ্যের শিকে ছিঁড়ল অশ্বিনের। ১৫ জনের দলে ঢুকে পড়লেন তারকা স্পিনার।

Advertisement

বিশ্বকাপের জন্য প্রাথমিক দল আগেই ঘোষণা করা হয়েছিল। সেই দলে ছিলেন অক্ষর প্যাটেল। তবে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে চোট পেয়েছিলেন অক্ষর। সেই চোট ছিল বেশ গুরুতর। শেষ মুহূর্তে ওয়াশিংটন সুন্দরকে শ্রীলঙ্কা উড়িয়ে নিয়ে যাওয়া হয়। চোটের জন্য ফাইনাল থেকেই ছিটকে যান অক্ষর। একই কারণে সদ্য সমাপ্ত অস্ট্রেলিয়া সিরিজেও নামতে পারেননি অক্ষর। আর তখনই অশ্বিনকে নিয়ে তুঙ্গে ওঠে জল্পনা। বাড়তে থাকে অশ্বিনের (R Ashwin) বিশ্বকাপ খেলার সম্ভাবনা। সেই জল্পনা সত্যি করেই এবার ১৫ জনের দলে ঢুকে পড়লেন তিনি।

নিজেকে প্রমাণ করেও ভাগ্যের বিড়ম্বনায় বারবারই গুরুত্বপূর্ণ সিরিজে দল থেকে বাদ পড়েন অশ্বিন। গতবারের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও জায়গা হয়নি তাঁর। অস্ট্রেলিয়ার কাছে ভারতের হারের পরই যা নিয়ে সমালোচনার ঝড় উঠেছিল। এবারও তারকা স্পিনারকে বাদ দিয়েই প্রাথমিকভাবে দল বাছাই হয়ে গিয়েছিল। কিন্তু অক্ষরের চোটে শেষমেশ ভাগ্যের চাকা ঘুরল অশ্বিনের।

বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫ জনের ভারতীয় দল-
রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পাণ্ডিয়া (সহ-অধিনায়ক), শুভমান গিল, ঈশান কিষান, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কে এল রাহুল, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, আর অশ্বিন, কুলদীপ যাদব, শার্দূল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, জশপ্রীত বুমরাহ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement