shono
Advertisement
R G Kar Protesters

বহু জীবনদায়ী ওষুধের লাগামছাড়া মূল্যবৃদ্ধি! কী বলছেন ডাক্তারদের আন্দোলনে থাকা বিদিপ্তা-দেবলীনারা?

একধাক্কায় ৫০ শতাংশ বেড়েছে নিত্যপ্রয়োজনীয় ওষুধের দাম।
Published By: Paramita PaulPosted: 07:13 PM Oct 19, 2024Updated: 07:13 PM Oct 19, 2024

রমেন দাস: রাজ্যের স্বাস্থ্য পরিষেবার পরিকাঠামো নিয়ে অনশনে বসেছেন জুনিয়র ডাক্তাররা। সেই আন্দোলনকে সমর্থন করেছেন শিল্পীরা। প্রতীকী অনশনও করছেন। এর মাঝেই একধাক্কায় ৫০ শতাংশ বেড়েছে নিত্যপ্রয়োজনীয় ওষুধের দাম। তা নিয়ে কার্যত চুপ ছিলেন প্রতিবাদী শিল্পীরা। এনিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। অবশেষে শনিবার বিষয়টি নিয়ে মুখ খুললেন বিদিপ্তা চক্রবর্তী, দেবলীনা দত্তরা।

Advertisement

অভিনেত্রী বিদিপ্তা চক্রবর্তীর কথায়, "আমাদের আন্দোলন তো সব দুর্নীতির বিরুদ্ধে। এই সমস্ত কিছুই তো দুর্নীতির মধ্যেই পড়ে। চিকিৎসকদের পাশে থেকে প্রতীকী অনশন করছি আমরা। সেটাও এই সমস্ত দুর্নীতির বিরুদ্ধেই।" একই সুর শোনা গেল আন্দোলনের অন্যতম মুখ তথা অভিনেত্রীর দেবলীনা দত্তের গলাতেও। তিনি বলছেন, "ভয়ঙ্কর অবস্থা। এটা আমি বার বার বলেছি।" তাঁর খোঁচা, যে বা যারা বলছেন আমি চুপ, তাঁদের বলব তাঁরা কাউকে নিয়োগ করুক, যে আমার সমস্ত সাক্ষাৎকার দেখবে। তাহলে বলতে পারবে আমি চুপ কি না।"

প্রসঙ্গত, চোখের ছানি থেকে শুরু করে, অ্যাজমা, যক্ষা, থ্যালাসেমিয়া-সহ আরও একাধিক ওষুধের দাম এক ধাক্কায় অনেকখানি বাড়ানোর সিদ্ধান্তে অনুমোদন দিয়েছে ন্যাশনাল ফার্মাসিউটিক্যাল প্রাইসিং অথরিটি (NPPA)। ওষুধ প্রস্তুতকারী সংস্থাগুলির চাপের মুখে পড়েই এই সিদ্ধান্ত বলে জানা যাচ্ছে। স্বাভাবিকভাবে এই সিদ্ধান্তে ক্ষোভ বাড়ছে সাধারণ মানুষের।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এই সব ওষুধ তৈরি করতে যে সব কাঁচামাল ব্যবহার করা হয় তার দাম বেড়েছে। যার জেরে ওষুধ প্রস্তুতকারী সংস্থাগুলি লাগাতার চাপ দিচ্ছিল দাম বাড়ানোর জন্য। যার জেরে তাই বাধ্য হয়েই ওষুধের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবার তা নিয়ে সরব হলেন শিল্পীরাও।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রাজ্যের স্বাস্থ্য পরিষেবার পরিকাঠামো নিয়ে অনশনে বসেছেন জুনিয়র ডাক্তাররা।
  • সেই আন্দোলনকে সমর্থন করেছেন শিল্পীরা।
  • প্রতীকী অনশনও করছেন।
Advertisement