shono
Advertisement

শ্রীলঙ্কা সফরে যাচ্ছেন না রাহুল দ্রাবিড়, জানাল বোর্ড

কিন্তু কেন যাবেন না বিরাটদের নতুন ব্যাটিং পরামর্শদাতা? The post শ্রীলঙ্কা সফরে যাচ্ছেন না রাহুল দ্রাবিড়, জানাল বোর্ড appeared first on Sangbad Pratidin.
Posted: 05:42 PM Jul 14, 2017Updated: 12:41 PM Jul 14, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাটদের কোচ নির্বাচনের দিনই ব্যাটিং উপদেষ্টা হিসেবে ঘোষণা করা হয়েছিল রাহুল দ্রাবিড়ের নাম। বলা হয়েছিল, বিদেশ সফরে বিরাট-ধাওয়ান-পূজারা-রাহানেদের পরামর্শ দেবেন প্রাক্তন ভারত অধিনায়ক। কিন্তু আসন্ন শ্রীলঙ্কা সফরেই বিরাটদের সঙ্গে যোগ দেবেন না ‘দ্য ওয়াল’। বিসিসিআই সূত্রেই এমনটা জানা গিয়েছে।

Advertisement

[চম্পাহাটিতে বাজি কারখানায় বিস্ফোরণ, মৃত ১]

শুধু বিরাটদের ব্যাটিং পরামর্শদাতাই নয়, ভারতীয় ‘এ’ দলের এবং অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্বও ফের একবার  দ্রাবিড়ের কাঁধেই দিয়েছে বোর্ড। এর মধ্যে দক্ষিণ আফ্রিকায় ত্রিদেশীয় সিরিজ খেলবে ভারতীয় ‘এ’ দল। এছাড়া আগস্টে দু’টি চারদিনের ম্যাচেও অংশ নেবে তাঁরা। আর তাই সেই দলের সঙ্গেই থাকবেন রাহুল দ্রাবিড়। সেকারণেই বিরাটদের আসন্ন শ্রীলঙ্কা সফরে তিনি যাবেন না। এই প্রসঙ্গে বোর্ডের এক কর্তা বললেন, ‘বোর্ডের সঙ্গে যা কথা হয়েছে সেই অনুযায়ী, রাহুল দ্রাবিড়কে যখনই ডাকা হবে তখনই তিনি বিরাটদের সাহায্যে এগিয়ে আসবেন। তার মানে এই নয় যে, প্রত্যেকটি বিদেশ সফরে তাঁকে ভারতীয় দলের সঙ্গে থাকতে হবে। নতুন কোনও চুক্তি না হলেও মোট কত টাকা দ্রাবিড়কে দেওয়া হবে, সেই নিয়ে বোর্ডের অন্দরে আলোচনা চলছে।’ এর সঙ্গেও ওই আধিকারিক যোগ করেন, ‘বিরাটদের অস্ট্রেলিয়া সফরে দ্রাবিড় যোগ দেবেন না। ওই সময় তিনি ভারতীয় ‘এ’ দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফরে যাবেন। শ্রীলঙ্কা সফরে রবি শাস্ত্রীর সঙ্গে থাকবেন জাহির খান। দ্রাবিড়ের সঙ্গে নতুন চুক্তি করার সময় এই সমস্ত বিষয় মাথায় রাখতে হবে।’

[রামমন্দির তৈরি করতে না দিলে হজযাত্রা আটকানোর হুমকি বিজেপি বিধায়কের]

কয়েকদিন আগেই ভারতীয় দলের কোচের পদে নিয়োগ করা হয়েছে রবি শাস্ত্রীকে। কিন্তু বিরাটদের হেডস্যার হওয়ার পর থেকেই বিতর্কের কেন্দ্রবিন্দুতে শাস্ত্রী। সরাসরি সংঘাতে জড়িয়ে পড়েছেন সৌরভ-শচীন-লক্ষ্মণের ক্রিকেট উপদেষ্টা কমিটির সঙ্গে। রাহুল দ্রাবিড়কে নিয়ে সমস্যা না থাকলেও বোলিং কোচ হিসেবে জাহির নন, শাস্ত্রীর প্রথম পছন্দ ভরত অরুণ। অথচ সৌরভদের দাবি, শাস্ত্রীকে জানিয়েই দ্রাবিড় ও জাহিরের নাম ঘোষণা করা হয়েছে। এরপর শাস্ত্রীর নামে হস্তক্ষেপের অভিযোগ করে বিনোদ রাইকে চিঠিও লেখে উপদেষ্টা কমিটি। এখন দেখার শেষপর্যন্ত এই বিতর্কের জল কতদূর গড়ায়? দ্রাবিড় যাবেন না, কিন্তু শাস্ত্রীর সঙ্গে শ্রীলঙ্কার বিমানে জাহির খান ওঠেন কিনা সেদিকেই তাকিয়ে ক্রিকেটপ্রেমিরা।

[পাহাড়ে আরও ৪ কোম্পানি আধাসেনা পাঠানোর নির্দেশ হাই কোর্টের]

The post শ্রীলঙ্কা সফরে যাচ্ছেন না রাহুল দ্রাবিড়, জানাল বোর্ড appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement