shono
Advertisement

বুমরাহর ফিটনেস টেস্ট নিতে অস্বীকার দ্রাবিড়ের, আসরে নামলেন সৌরভ

বুমরাহর আচরণে অসন্তুষ্ট দ্রাবিড়। The post বুমরাহর ফিটনেস টেস্ট নিতে অস্বীকার দ্রাবিড়ের, আসরে নামলেন সৌরভ appeared first on Sangbad Pratidin.
Posted: 08:10 PM Dec 20, 2019Updated: 08:10 PM Dec 20, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জশপ্রীত বুমরাহর ফিটনেস টেস্ট নিতে অস্বীকার করলেন রাহুল দ্রাবিড়। যদিও স্পষ্ট করে কিছু বলেননি। তবে ফিটনেস টেস্ট নিতে দ্রাবিড় অস্বীকার করায় বুঝিয়ে দিলেন, এনসিএ ছেড়ে ভারতীয় দলের ফাস্ট বোলারের অন্যত্র ফিট হওয়ার প্রক্রিয়াকে খোলা মনে মেনে নিতে পারেননি দ্রাবিড়।

Advertisement

এনসিএ বা ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির ডিরেক্টর প্রাক্তন ভারত অধিনায়ক দ্রাবিড়। সেখানে তিনিই শেষ কথা। জশপ্রীত বুমরাহ কয়েকদিন আগে বিরাট কোহলি, রোহিত শর্মাদের সামনে বল করেছেন। বিশাখাপত্তনমের নেটে যথেষ্ট সাচ্ছন্দ্য মনে হয়েছে তাঁকে। তাঁর বল করার ভঙ্গি দেখে অনেকে মনে করেছেন, বুমরাহকে অনায়াসে এখনই ম্যাচ খেলতে নামিয়ে দেওয়া যায়। কিন্তু বোর্ডের নিয়ম অনুযায়ী, বুমরাহর ফিটনেস টেস্টের শেষ কথা বলবে এনসিএ। সেখান থেকে ছাড়পত্র পেলে তবেই নির্বাচকরা সংশ্লিষ্ট ক্রিকেটারকে দলে নেওয়ার দিকে এগোবেন। সেই ছাড়পত্র এখন জোগাড় করতে হবে ভারতীয় পেসারকে। কিন্তু দ্রাবিড় সেই ফিটনেস টেস্ট নিতে অস্বীকার করায় বুমরাহর ভবিষ্যৎ নিয়ে প্রশ্নচিহ্ন উঠে গেল।

[আরও পড়ুন: নিলামের পরেই কেকেআর টিম নিয়ে দাদার সঙ্গে বসে পড়লেন বাদশা]

আসলে বুমরাহ ফিট হওয়ার জন্য নিজেই বিশেষ উদ্যোগ নিতে শুরু করেন। বিভিন্ন স্পেশ্যালিস্টদের সঙ্গে কথা বলে তিনি ফিটনেস লেবেল বাড়ানোর জন্য চেষ্টা শুরু করে দেন। পিঠের ব্যথায় কাবু হওয়া বুমরাহ মাঝে চিকিৎসা করানোর জন্য চলে গিয়েছিলেন মার্কিন মুলুকে। একসময় বুমরাহ এনসিএ-তে যাবেন না বলে ভারতীয় ক্রিকেটের টিম ম্যানেজমেন্টকে জানিয়ে দিয়েছিলেন। পেসারের এই আচরণ মেনে নিতে পারেননি দ্রাবিড়। শুধু দ্রাবিড় নন, এনসিএ’র ফিজিওথেরাপিস্ট আশিস কৌশিকও নম্রভাবে জানিয়ে দিয়েছেন, তাঁদের পক্ষে বুমরাহর টেস্ট নেওয়া সম্ভব নয়। আসলে এনসিএ-কে অস্বীকার করে ফিট হওয়ার জন্য নিজস্ব উদ্যোগ প্রয়োগ করা, এনসিএ-তে না যাওয়ার কথা টিম ম্যানেজমেন্টকে জানিয়ে দেওয়া, এসব অনায়ানে মেনে নিতে পারেননি ভারতীয় দলের এককালের মিস্টার ডিপেন্ডেবল। তাই তিনি বুমরাহর ব্যাপারে পাশ কাটিয়ে যাচ্ছেন।

বেঙ্গালুরুর এনসিএর এর দাবি, বুমরাহ সেখানে যখন ফিট হতে থাকেননি, তাহলে কেন তাঁকে ফিট সার্টিফিকেট দিতে যাবে অ্যাকামেডি? এখন খেলা চলাকালীন যদি বুমরাহর ফিটনেস নিয়ে প্রশ্ন উঠে, তাহলে কে তার দায় নেবে? কিছুদিন আগে এনসিএ ঠিক করেছিল ভারতীয় দলের ট্রেনার নিক ওয়েবকে ডেকে এসে বুমরাহর ফিটনেস টেস্ট নেবে। কিন্তু এখন আর ঝুঁকি নিতে রাজি নয় তারা। তাই ভারতীয় দলের সহকারি ট্রেনার যোগেশ পারমারকে দ্রাবিড় জানিয়ে দিয়েছিলেন, তাঁদের পক্ষে বুমরাহর টেস্ট নেওয়া সম্ভব নয়। নাম প্রকাশে অনিচ্ছুক বোর্ডের এককর্তা বলেন, “এনসিএ’র পক্ষ থেকে বুমরাহকে বলা হয়েছে, তুমি ফিট। তোমার ফিটনেস টেস্ট নেওয়ার আর প্রয়োজন নেই। তুমি স্পেশ্যালিস্টদের কাছে যাও। যাদের কাছে তুমি ফিট হওয়ার জন্য পরিশ্রম করে যাচ্ছ। তারা তোমাকে বলতে পারবে কোন জায়গায় এখন রয়েছ।”

[আরও পড়ুন: ব্যাটসম্যান-বোলার-অলরাউন্ডার কিনে ঘর গোছাল কেকেআর, দেখে নিন পূর্ণাঙ্গ তালিকা]

তবে বুমরাহর প্রতি এনসিএ’র এই আচরণ মানতে নারাজ অনেকেই। দলের এক সিনিয়র ক্রিকেটার বলছিলেন, “শুধু বুমরাহ কেন, অনেক সিনিয়র ক্রিকেটারই ফিট হতে এনসিএ যায় না। বুমরাহও তাই সরে দাঁড়িয়েছিল। তাই ওর প্রতি এই আচরণ মেনে নেওয়া যায় না। বোর্ডের ভাবা উচিত, কেন সিনিয়ররা এনসিএ-তে নিজেদের নিরাপদ ভাবতে চায় না। তাহলেই সমস্যার সমাধান হয়ে যাবে।”

এ বিষয়ে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, শীঘ্রই তিনি দ্রাবিড়ের সঙ্গে কথা বলবেন। বিষয়টি দ্রুত সমাধানের পথ খোঁজা হবে।

The post বুমরাহর ফিটনেস টেস্ট নিতে অস্বীকার দ্রাবিড়ের, আসরে নামলেন সৌরভ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement