shono
Advertisement

‘বাহুবলী’র কাছে মেয়েদের চোখের জল মূল্যহীন! ভিনেশ পুরস্কার ফেরাতেই মোদিকে তোপ রাহুলের

রাহুলের দাবি, কুস্তিগিরদের যন্ত্রণা দেখেও মুখ বুজে রয়েছেন মোদি।
Posted: 01:03 PM Dec 31, 2023Updated: 01:03 PM Dec 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ লড়াইয়েও মেলেনি সুবিচার। প্রতিবাদে নয়াদিল্লির কর্তব্য পথে নিজের খেলরত্ন এবং অর্জুন পুরস্কার ফেলে এলেন ভিনেশ ফোগাট। এবার ভিনেশের পাশে দাঁড়িয়ে সুর চড়ালেন রাহুল গান্ধী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘বাহুবলী’ খোঁচা দিতেও ছাড়েননি কংগ্রেস সাংসদ।

Advertisement

বজরং পুনিয়া (Bajrang Punia), বীরেন্দ্র সিং (Virender Singh) আগেই পদ্ম পুরস্কার ফেরানোর সিদ্ধান্ত নিয়েছিলেন। সেই পথে হেঁটে দেশের অন্যতম সেরা কুস্তিগির ভিনেশ ফোগাট শনিবার জানিয়ে দেন, তিনি অর্জুন ও খেলরত্ন পুরস্কার ফেরাবেন। মোদিকে খোলা চিঠি লিখে খেলরত্ন-অর্জুন ফেরান তিনি। কিন্তু মোদির বাসভবনে যাওয়ার পথে বাধা দেওয়া হয় তাঁকে। যে কারণে এশিয়ান গেমসে সোনাজয়ী কুস্তিগির কর্তব্য পথেই তাঁর পুরস্কার ফেলে আসেন। এনিয়ে এক্স হ্যান্ডেলে ক্ষোভ উগরে দেন রাহুল। কুস্তিগিরদের জন্য কোনও উপযুক্ত ব্যবস্থা নেয়নি কেন্দ্র, এমন অভিযোগ তুলেই মোদির বিরুদ্ধে তোপ দাগেন তিনি।

[আরও পড়ুন: মোদির বিরুদ্ধে বারাণসীতে ইন্ডিয়া জোটের প্রার্থী সাক্ষী মালিক! তুঙ্গে জল্পনা]

রাহুল লেখেন, “এক স্বঘোষিত বাহুবলী শুধুমাত্র রাজনীতির জন্য দেশের এই সাহসী মেয়েদের চোখের জলকেও গুরুত্ব দিচ্ছে না। প্রধানমন্ত্রী দেশের অভিভাবক। অথচ তিনি এই সংবেদনশীল বিষয়টির সাক্ষী থাকছেন।” অর্থাৎ রাহুলের দাবি, কুস্তিগিরদের যন্ত্রণা দেখেও মুখ বুজে রয়েছেন মোদি। প্রসঙ্গত, সম্প্রতি তিনি হরিয়ানায় কুস্তিগিরদের আখড়াতেও পৌঁছে গিয়েছিলেন। সেখানে বজরং পুনিয়া-সহ বাকিদের সঙ্গে দীর্ঘক্ষণ সময় কাটিয়েছিলেন।

উল্লেখ্য, কুস্তি ফেডারেশনের প্রাক্তন সভাপতি ব্রিজভূষণের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তুলেছিলেন মহিলা কুস্তিগিররা। কিন্তু তাতেও তাঁকে পদ থেকে সরানো হয়নি। এরপর নির্বাচন হলেও ক্ষমতায় আসেন সেই ব্রিজভূষণেরই ঘনিষ্ঠ সঞ্জয় সিং। আর তার পর থেকেই প্রতিবাদস্বরূপ নিজেদের পুরস্কার ফেরাচ্ছেন বজরং-ভিনেশরা।

[আরও পড়ুন: বিশ্বজুড়ে শুরু হতে পারে হৃদরোগের মহামারী! আতঙ্ক ছড়াচ্ছে করোনার JN.1 উপরূপ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement