shono
Advertisement

‘আদানি নিয়ে সরব হওয়ার ফল নাকি?’দিল্লি পুলিশের নোটিসের জবাবে পালটা প্রশ্ন রাহুলের

যৌন হেনস্তা সংক্রান্ত তথ্য জানতে রাহুলের বাসভবনে যায় দিল্লি পুলিশ।
Posted: 08:40 PM Mar 19, 2023Updated: 08:40 PM Mar 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আদানির (Adani Group) বিরুদ্ধে মুখ খোলার ফল হিসাবেই কি দিল্লি পুলিশের হানা? তথ্য দিতে গিয়ে এই প্রশ্নই তুললেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। ভারত জোড়ো যাত্রায় যেসমস্ত মহিলার যৌন হেনস্তার উল্লেখ করেছিলেন কংগ্রেস সাংসদ, তাঁদের তথ্য জানতে চেয়ে রাহুলের বাসভবনে হানা দেয় দিল্লি পুলিশ। আপাতত চার পাতার প্রাথমিক তথ্য দিয়েছেন রাহুল। আগামী ৮-১০ দিনে আরও তথ্য দেবেন বলেই জানিয়েছেন তিনি।

Advertisement

চার পাতার রিপোর্টে মোট দশটি বিষয় উল্লেখ করেছেন রাহুল। সেখানে সোজাসুজি বলেছেন, “এই বিষয়টি খুবই আকস্মিক। তবে আশা করি ভারতের সংসদে বা তার বাইরে আমি আদানি সংক্রান্ত যা বলেছি, তার সঙ্গে এই হানার কোনও যোগ নেই।” ভারত জোড়ো যাত্রা (Bharat Jodo Yatra) শেষ হওয়ার দেড় মাস পরে কেন সক্রিয় হল পুলিশ, সেই প্রশ্নও উঠে এসেছে কংগ্রেস সাংসদের মন্তব্যে। আর কোনও রাজনৈতিক দলের নেতাকে এহেন প্রশ্নের মুখে পড়তে হয়েছে কিনা, তাও জানতে আগ্রহী রাহুল।

[আরও পড়ুন: মামাতো ভাইয়ের শিক্ষকতার ‘অবৈধ’ চাকরি! জেনে ফেলতেই খুন দুর্গাপুরের গোটা পরিবার? উঠছে প্রশ্ন]

কারা যৌন হেনস্তার শিকার হয়েছেন, কংগ্রেস সাংসদের কাছে তার বিস্তারিত তথ্য চেয়েছিল দিল্লি পুলিশ। তবে চার পাতার প্রাথমিক রিপোর্ট পেয়ে সন্তুষ্ট নয় তারা। রাহুলের তথ্য পেয়ে তদন্তে কোনও লাভ হবে না বলেই দাবি পুলিশ সূত্রে। যদিও দিল্লি পুলিশের কার্যকলাপকে বিঁধে টুইট করেছে কংগ্রেস। আদানিকে আক্রমণ করার জন্যই রাহুলকে হেনস্তা করছে দিল্লি পুলিশ, এমনটাই বলা হয়েছে দলের তরফে।

তবে যাবতীয় অভিযোগ উড়িয়ে দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। তিনি বলেন, “যা হোক একটা কিছু কথা বলে সবসময় প্রচারের আলোয় থাকতে চান রাহুল গান্ধী।” অন্যদিকে, রাহুলের বাড়িতে দিল্লি পুলিশের হানাকে কটাক্ষ করতে গিয়ে দলের অস্বস্তি বাড়িয়েছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। তিনি বলেন, “রাহুল গান্ধী বলেছিলেন তিনি উত্তর দেবেন, তা সত্ত্বেও তাঁর বাড়িতে হানা দিল পুলিশ। এহেন কাণ্ড দেখে ইন্দিরা গান্ধীর সময়ের কথা মনে পড়ছে।” 

[আরও পড়ুন: আইএসএল চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল মোহনবাগান? কোন পুরস্কার কার দখলে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement