shono
Advertisement

ধুম মাচালে…, বাবার জন্মবার্ষিকী পালন করতে স্পোর্টস বাইকে লেহ-তে রাহুল গান্ধী

তাঁর এই সফর রাজনৈতিক দিক থেকেও বেশ তাৎপর্যপূর্ণ।
Posted: 02:32 PM Aug 19, 2023Updated: 02:35 PM Aug 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাংসদ পদ ফিরে পেতেই আবারও নয়া অবতারে রাহুল গান্ধী। পাহাড়ের বুক চিরে একেবারে ‘ধুম মাচালে’ মুডে ধরা দিলেন কংগ্রেস সাংসদ। সঙ্গীদের নিয়ে লেহ-তে স্পোর্টস বাইকে ঘুরছেন তিনি।

Advertisement

‘ভারত জোড়ো যাত্রা’য় দক্ষিণ ভারত থেকে কাশ্মীর পর্যন্ত পদযাত্রা করেছিলেন রাহুল (Rahul Gandhi)। জনসংযোগ গড়তে তাঁর এই কর্মসূচি রীতিমতো শাসক বিজেপির মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছিল। তার পর থেকে জনসংযোগে নানা ভূমিকায় দেখা যাচ্ছে সোনিয়াপুত্রকে। কখনও ডেলিভারি বয়ের বাইকে চেপে ঘুরেছেন তিনি তো কখনও সবজি বিক্রেতার সঙ্গে বাড়িতে বসে মধ্যাহ্ন ভোজ করেছেন। এবার লাদাখের হিল কাউন্সিলের নির্বাচনের দিন কয়েক আগেই ভূস্বর্গে পৌঁছে গেলেন রাহুল। রাহুল যে লেহ সফরে যাবেন, তা অবশ্য অনাস্থা বিতর্কের সময়ই জানিয়েছিলেন। সেই মতোই হাজির তিনি। এদিন লেহ জেলা কংগ্রেসের সভাপতি শেরিং নামগিয়াল জানান, শুক্রবার ভিড়ে ঠাসা প্রেক্ষাগৃহে স্থানীয় ছেলেমেয়েদের সঙ্গে দীর্ঘ কথা বলেন রাহুল। তবে শুধু জনসংযোগই নয়, রয়েছে বিশেষ কারণ।

[আরও পড়ুন: লোকসভা নির্বাচনের আগেই কমবে পেট্রল-ডিজেলের দাম? জবাব দিলেন মন্ত্রী]

২০ আগস্ট এই লেহ-তেই বাবা রাজীব গান্ধীর জন্মবার্ষিকী পালন করবেন রাহুল। নিজেই সোশ্যাল মিডিয়ায় একগুচ্ছ ছবি পোস্ট করেছেন ওয়ানড়ের সাংসদ। যেখানে দেখা যাচ্ছে, হেলমেট মাথায় স্পোর্টস বাইক চালাচ্ছেন তিনি। ক্যাপশনে লিখেছেন, “আমরা প্যাংগং লেকের দিকে এগিয়ে যাচ্ছি। বাবা বলতেন সেটাই বিশ্বের সবচেয়ে সুন্দর জায়গা।” জানা গিয়েছে, শনিবার ট্যুরিস্ট ক্যাম্পেই থাকবেন রাহুল। তারপর প্যাংগং লেকে রাজীব গান্ধীর জন্মজয়ন্তী পালন করবেন। প্রথমে ঠিক ছিল দিন দুয়েক থেকেই ফিরে যাবেন দিল্লি। তবে এখন শোনা যাচ্ছে, আগামী ২৫ আগস্ট পর্যন্ত লাদাখেই থাকবেন কংগ্রেস নেতা।

উল্লেখ্য, জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা প্রত্যাহারের পর এই প্রথম লেহ-লাদাখ সফরে রাহুল গান্ধী। তাঁর এই সফর রাজনৈতিক দিক থেকেও বেশ তাৎপর্যপূর্ণ। কারণ আসন্ন কার্গিল হিল কাউন্সিলের ভোটে কংগ্রেসের সঙ্গে জোট হয়েছে ওমর আবদুল্লার ন্যাশনাল কনফারেন্সের। ফলে রাহুলের উপস্থিতি রাজনৈতিক ভাবে গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: ধোনি-যুবির জায়গা নিতে পারেন এই তরুণ তারকা, দাবি প্রাক্তন ভারতীয় উইকেটকিপারের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement