shono
Advertisement

‘ভারত জোড়ো যাত্রা বন্ধ করতে করোনার বাহানা দিচ্ছে কেন্দ্র’, অভিযোগ রাহুলের

রাহুল গান্ধীকে ‘ভারত জোড়ো যাত্রা’ বাতিল করতে অনুরোধ করেছেন স্বাস্থ্যমন্ত্রী।
Posted: 04:04 PM Dec 22, 2022Updated: 04:04 PM Dec 22, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেখতে দেখতে ১০০ দিন পেরিয়ে গিয়েছে কংগ্রেসের (Congress) ভারত জোড়ো যাত্রার (Bharat Jodo Yatra)। এই পরিস্থিতিতে রাহুল গান্ধী (Rahul Gandhi) অভিযোগ করলেন, বিজেপি যেন তেন প্রকারেণ এই যাত্রাকে রুখতে চাইছে। আর তাই এই যাত্রা বাতিল করতে চাইছে চিনে করোনা (Coronavirus) বাড়ার কথা বলে। তাঁর দাবি, ”ওরা ভারতের সত্যকে ভয় পাচ্ছে।”

Advertisement

ঠিক কী বলেছেন রাহুল? তাঁকে বলতে শোনা গিয়েছে, ”এটা বিজেপির নতুন আইডিয়া। আমাকে চিঠি লিখে বলা হয়েছে, কোভিড আসছে, তাই যাত্রা বন্ধ করতে হবে। এসবই যাত্রা বন্ধ করার বাহানা। ওরা ভারতের সত্যকে ভয় পাচ্ছে।”

বুধবারই রাহুল গান্ধীকে ‘ভারত জোড়ো যাত্রা’ বাতিল করতে অনুরোধ করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর বক্তব্য, দেশে ফের যাতে করোনা মহামারীর রূপ না নেয়, সেদিকে নজর রেখে জাতীয় স্বার্থে ভারত জোড়ো যাত্রা বাতিল করা উচিত। যদিও কংগ্রেস এর নেপথ্যে রাজনীতিই দেখছে। এদিন সেই সুর শোনা গেল শতাব্দী প্রাচীন দলের প্রাক্তন সভাপতির গলাতেও।

[আরও পড়ুন: ইডির হয়ে সাফাই দিতে গিয়ে অর্পিতাকে ‘মন্ত্রী’ বানালেন নির্মলা! রাজ্যসভায় বিতর্ক]

এদিকে শুধু চিন নয়, জাপান, দক্ষিণ করিয়া, আমেরিকা, ব্রাজিলের মতো দেশগুলিতেও নতুন করে করোনা (Covid-19) আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। স্বাভাবিকভাবেই ফের সতর্ক হচ্ছে ভারত। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক ইতিমধ্যেই রাজ্যগুলিকে ফের করোনা নিয়ে একাধিক নির্দেশিকা দিয়ে দিয়েছে।

বৃহস্পতিবার স্বাস্থ্যমন্ত্রী লোকসভাতেও করোনা সংক্রান্ত বিষয়ে সকলকে সতর্ক করেছেন। সংসদে সকলকে মাস্ক পরার পরামর্শ দিয়ে সামাজিক দূরত্ব বজায় ও স্যানিটাইজার ব্যবহার করার আরজিও জানিয়েছেন তিনি।
পাশাপাশি তিনি জানিয়েছেন, ইতিমধ্যেই আন্তর্জাতিক পর্যটকদের ২ শতাংশকে বৃহস্পতিবার থেকে করোনা পরীক্ষা করে দেখার প্রক্রিয়া শুরু করে দেওয়া হয়েছে। ক্রিসমাস ও নতুন বছরের শুরুর সময়ে অর্থাৎ উৎসবের সময়ে করোনা ছড়াতে পারে, এই আশঙ্কাও প্রকাশ করেছেন তিনি।

[আরও পড়ুন: ধর্মীয় পরিচয় লুকিয়ে বিয়ে করা শাস্তিযোগ্য অপরাধ, নয়া আইন হরিয়ানায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement