shono
Advertisement

লোকসভায় আমেঠি থেকেই লড়বেন রাহুল, জল্পনার মাঝে দাবি উত্তরপ্রদেশ কংগ্রেস সভাপতির

কোন কেন্দ্রের প্রার্থী হতে পারেন প্রিয়াঙ্কা?
Posted: 06:08 PM Aug 18, 2023Updated: 08:32 PM Aug 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উনিশের লোকসভায় আমেঠি থেকে নির্বাচনী লড়াই করেছিলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। কিন্তু বিজেপি প্রার্থী স্মৃতি ইরানির কাছে মুখ থুবড়ে পড়তে হয় তাঁকে। তবে সেই পরাজয় তাঁকে ভেঙে দিতে পারেনি। কারণ সব ঠিকঠাক থাকলে আসন্ন লোকসভা নির্বাচনে সেই আমেঠি থেকেই ফের লড়তে চলেছেন সোনিয়াপুত্র। এমনই দাবি করলেন উত্তরপ্রদেশ কংগ্রেস সভাপতি অজয় রায়।

Advertisement

মোদি পদবি মামলায় সুপ্রিম কোর্টের (Supreme Court) নির্দেশে স্বস্তি পেয়েছেন রাহুল। ফিরে পেয়েছেন হারানো সাংসদ পদ। এই নির্দেশের ফলে চব্বিশের লোকসভা নির্বাচনে লড়াইয়ের ক্ষেত্রেও আর বাধা নেই তাঁর। সাংসদ পদ ফিরে পাওয়ার পরই রাহুলের নির্বাচনী লড়াই নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে। কারণ এবার বিরোধী জোট ইন্ডিয়া ঐক্যবদ্ধ ভাবে চব্বিশে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের ডাক দিয়েছে। সেক্ষেত্রে রাহুল গান্ধী কোন কেন্দ্রের প্রার্থী হন, সেদিকে নজর থাকবে গোটা দেশের। এমন আবহেই অজয় রায় অত্যন্ত আত্মবিশ্বাসের সঙ্গে শুক্রবার জানিয়ে দিলেন, যে আগামী বছর লোকসভা ভোটে রাহুল গান্ধী আমেঠি থেকেই লড়বেন।

[আরও পড়ুন: হিমাচল প্রদেশের দুর্যোগে মৃত বেড়ে ৭৫, ক্ষতি অন্তত ১০ হাজার কোটির, দাবি মুখ্যমন্ত্রীর]

প্রসঙ্গত উল্লেখ্য, একটা সময় গান্ধী পরিবারের গড় হিসেবেই পরিচিত ছিল আমেঠি। সঞ্জয় গান্ধী, রাজীব গান্ধী থেকে সোনিয়া গান্ধী, প্রত্যেকেই আমেঠিবাসীর মন জয় করতে সফল হয়েছিলেন। এই আসন থেকে একাধিকবার জিতেছেন সোনিয়া। কিন্তু উনিশে সেই চেনা গড়েই স্মৃতি ইরানির কাছে ৫৫ হাজার ভোটে হারেন রাহুল। এবার দেখার, ওয়ানড়ের সাংসদ সত্যিই এই কেন্দ্র থেকে ফের অগ্নিপরীক্ষা দেন কি না।

তবে অজয় রায় বলে দেন, আগামী লোকসভা নির্বাচনে আমেঠির প্রার্থী হিসেবে দেখা যাবে রাহুল গান্ধীকে। আর প্রিয়াঙ্কা গান্ধী যদি চান, তবে তিনি বারাণসী কেন্দ্র থেকে দাঁড়াতে পারেন। প্রসঙ্গত, বারাণসী খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কেন্দ্র। গতবার কংগ্রেস প্রার্থী অজয় রায়কে বিপুল ভোটে পরাস্ত করেছিলেন মোদি। অন্যদিকে লোকসভায় লড়াইয়ের অভিজ্ঞতা নেই প্রিয়াঙ্কা গান্ধীর। এমন পরিস্থিতিতে অজয় রায়ের মন্তব্য বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। প্রশ্ন উঠছে, তবে কি মোদির বিরুদ্ধে প্রিয়াঙ্কাকেই তরুপের তাস করতে চাইছে ইন্ডিয়া জোট?

[আরও পড়ুন: ক্লাস চলাকালীন ভেঙে পড়ল ছাদের চাঙড়, করণদিঘিতে মাথা ফেটে আহত অন্তত ১৪ পড়ুয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement