shono
Advertisement

সীতারমণকে নিয়ে মন্তব্য করে বিপাকে রাহুল, নোটিস মহিলা কমিশনের

কংগ্রেস সভাপতির মন্তব্যে নিন্দার ঝড় রাজনৈতিক মহলে। The post সীতারমণকে নিয়ে মন্তব্য করে বিপাকে রাহুল, নোটিস মহিলা কমিশনের appeared first on Sangbad Pratidin.
Posted: 12:24 PM Jan 10, 2019Updated: 01:00 PM Jan 10, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাফালে বিতর্কে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সুর চড়াতে গিয়ে  বিপাকে পড়লেন রাহুল গান্ধী। প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণকে নিয়ে তাঁর বেফাঁস মন্তব্যে ধেয়ে এসেছে সমালোচনার ঝড়। ইতিমধ্যেই কংগ্রেস সভাপতির মন্তব্যের বিরোধিতা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। পরিস্থিতি এতটাই গুরুতর যে রাহুল গান্ধীর বিরুদ্ধে নোটিস জারি করল জাতীয় মহিলা কমিশন। কিন্তু বিতর্কের এখানেই শেষ নয়। মোদিকে পালটা দিয়ে ফের একটি টুইট করেছেন রাহুল গান্ধী। সেখানে তিনি বলেছেন, পুরুষের মতো আচরণ করুন, নারীকে সম্মান করা শুরু হয় নিজের ঘর থেকে।

Advertisement

রাজস্থানের জয়পুরে একটি জনসভায় বক্তব্য রাখতে গিয়ে রাহুল বলেন, “রাফাল নিয়ে যে প্রশ্ন করেছিলাম, তার জবাব না দিয়ে রীতিমতো পালিয়ে বেঁচেছেন ৫৬ ইঞ্চির চৌকিদার। আর সীতারমণজিকে (প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণ) বলে দিয়ে গিয়েছেন, আমি তো পারব না! আমার হয়ে বরং আপনি উত্তর দিন। যে মহিলাকে ঢাল হিসাবে প্রধানমন্ত্রী ব্যবহার করেছিলেন, তিনি তো আড়াই ঘণ্টা ধরে লড়াই করেও পারলেন না! আমি একটা খুব সাধারণ প্রশ্ন করেছিলাম, জবাব দিতে বলেছিলাম ‘হ্যাঁ’ বা ‘না’-তে। কিন্তু সীতারমণজি সেটাও পারলেন না।’’

উত্তপ্ত উপত্যকা, ৩ দিনে সাতবার সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের ]

কংগ্রেস সভাপতির এই মন্তব্যেই ধেয়ে এসেছে নিন্দার ঝড়। ‘প্রধানমন্ত্রীর একজন মহিলাকে ঢাল’ করার কথাতেই বেধেছে বিতর্ক। জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা জানান, রাহুলকে তাঁর বক্তব্যের জন্য জবাবদিহি করতে হবে। এই নিয়ে কংগ্রেস সভাপতিকে নোটিসও জারি করা হয়েছে।

রাহুলের মন্তব্যের কড়া সমালোচনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। আগ্রার একটি সভায় মোদি বলেছেন, “এই মন্তব্যে অপমানিত হয়েছেন দেশের প্রত্যেকটি নারী।’’ রাহুলের বিরুদ্ধে সরব হয়েছেন অমিত শাহ। টুইট করে তিনি বলেছেন, ‘‘সংসদে প্রতিরক্ষামন্ত্রীর ভাষণ বিরোধীদের মুখে কুলুপ এঁটে দিয়েছে। সত্যের মুখোমুখি হতে না পেরে ওরা স্ত্রী বিদ্বেষের মতো নিচু স্তরে নেমে এসেছে। ভারতের নারীশক্তির কাছে ওদের ক্ষমা চাইতেই হবে।’’

বিতর্ক এখানেই শেষ হতে পারত। কিন্তু রাজনৈতিক ময়দানে কোনও কিছুরই এত তাড়াতাড়ি ইতি হয় না। মোদির বক্তব্যের পালটা জবাব টুইটারে দিয়েছেন রাহুল। বলেছেন, “ যথেষ্ঠ সম্মান রেখেই বলছি, আমাদের সংস্কৃতিতে মহিলাদের সম্মান করার শুরু হয় নিজের বাড়ি থেকেই। পুরুষের মতো আচরণ করুন, এবং আমার প্রশ্নের জবাব দিন। আসল রাফালে চুক্তি সময় বায়ুসেনা বা প্রতিরক্ষা মন্ত্রক কি আপত্তি তুলেছিল? হ্যাঁ অথবা না?” 

উপত্যকায় ‘গণহত্যা’র প্রতিবাদ, চাকরি ছেড়ে রাজনীতিতে আইএএস টপার ]

The post সীতারমণকে নিয়ে মন্তব্য করে বিপাকে রাহুল, নোটিস মহিলা কমিশনের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement