shono
Advertisement

রিজার্ভেশনের সমস্যা শেষ, রেল আনছে বিকল্প স্কিম

যদি আপনি টিকিট কেটেও কোনও ট্রেনে রিজার্ভেশনে আসন না পান, তবে এবার থেকে ভারতীয় রেল আপনাকে অন্য এক ট্রেনে জায়গা করে দেবে। The post রিজার্ভেশনের সমস্যা শেষ, রেল আনছে বিকল্প স্কিম appeared first on Sangbad Pratidin.
Posted: 08:52 PM May 24, 2016Updated: 03:25 PM May 24, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ট্রেনে একটা রিজার্ভেশন পেতে কী কাঠ-খড়টাই না পোড়াতে হয় ইদানীং! একে তো টিকিট মেলেই না। যদি বা মেলে, বেশির ভাগ সময়েই হা-পিত্যেস করে অপেক্ষা করতে হয় কনফার্মেশনের। লম্বা ওয়েটিং লিস্ট আর ফুরায় না, ও দিকে যাওয়ার দিন এগিয়ে আসে।
অবস্থা দেখে এবার এই ছবিটা বদলে ফেলতে চলেছে খোদ ভারতীয় রেল। তারা চালু করছে বিকল্প স্কিম নামে একটি নতুন পরিষেবা।
কী এই বিকল্প স্কিম?
যদি আপনি টিকিট কেটেও কোনও ট্রেনে রিজার্ভেশনে আসন না পান, তবে এবার থেকে ভারতীয় রেল আপনাকে অন্য এক ট্রেনে জায়গা করে দেবে। এর জন্য কোনও বাড়তি খরচ লাগবে না। শুধু, রুট বদল করা যাবে না- এই যা!
ভারতীয় রেল জানিয়েছে, হাওড়া, মুম্বই, বেঙ্গালুরু, চেন্নাই, সেকেন্দ্রাবাদ আর নয়াদিল্লির রুটে এই পরিষেবা চালু হচ্ছে। এই পরিষেবা পাওয়া যাবে কেবল মেল, এক্সপ্রেস আর সুপারফাস্ট ট্রেনের ক্ষেত্রে। রাজধানী, শতাব্দী এবং দুরন্ত ট্রেনগুলিতে এই পরিষেবা মিলবে না।
অবশ্য বাজেট ঘোষণায় প্রস্তাবটি উঠে আসার পরে এই পরিষেবা দিল্লি-জম্মু এবং দিল্লি-লখনউ রুটে আগেই চালু করেছিল ভারতীয় রেল। এবার প্রায় সারা দেশ জুড়েই ছড়িয়ে পড়তে চলেছে এই বিকল্প স্কিম।

Advertisement

The post রিজার্ভেশনের সমস্যা শেষ, রেল আনছে বিকল্প স্কিম appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement